September 26, 2018

থানা গুলোকে মানুষের আস্থার কেন্দ্র হিসেবে রূপান্তর করা হচ্ছে : আইজিপি

44এ কে আজাদ, চাঁদপুর : বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, থানাকে সাধারণ মানুষের আস্থার কেন্দ্র হিসেবে রূপান্তর করার জন্য চেষ্টা করা হচ্ছে। আর এ জন্য গণমাধ্যমসহ সকলের সহযোগিতা প্রয়োজন। কারণ ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এ শ্লোগানের বাস্তবরূপ তখনই হবে, যখন নারী, শিশু ও সাধারণ মানুষ থানা থেকে সেবা নিয়ে হাসি মুখে বের হবে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা সমাজের দর্পণ। আপনাদের লেখনির মাধ্যমে মানুষ তার ভুল বুঝে নিজেকে সুধরে নিতে পারে। বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়তে সমাজ সংস্কারের জন্য আপনাদের ভূমিকা অব্যাহত থাকবে। চাঁদপুরের সাংবাদিক ও পুলিশের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে। যা আমি বিভিন্ন স্থানে বক্তব্যে বলে থাকি।

আইজিপি বলেন, বাংলাদেশে ২লাখ পুলিশ সদস্য রয়েছে। এদের মধ্যে যে সব পুলিশ ভাল কাজ করবে তাদের বিষয়ে আপনারা লিখবেন। কারণ একজন ভাল কাজ করে প্রশংসা পেলে বাকিরা আরো ভাল কাজ করার জন্য উৎসাহিত হবেন। আবার যারা ভুল করবে অথবা অপরাধের সাথে জড়িত হবে তাদের ভুলগুলোও গঠনমূলকভাবে তুলে ধরবেন। এতেও তারা নিজেদের ভুল ও অনিয়ম থেকে সরে আসবে।

দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্পর্কে আইজিপি বলেন, আমাদের দেশের উন্নয়ন দেখে বিশ্বের অনেক দেশ বিস্মিত হয়। কিভাবে এত অল্প সময়ে একটি দেশ এগিয়ে যেতে পারে। দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য জঙ্গিবাদ বাঁধা হয়ে দাঁড়িয়েছিলো। কিন্তু বাংলাদেশ পুলিশ অত্যন্ত সাহসিকতার সাথে জঙ্গিবাদ মোকাবেলা করতে স্বক্ষম হয়েছে।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম. মনির উজ জামান, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী, প্রেসক্লাব সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত প্রমূখ।

Related posts