November 15, 2018

ত্রিপুরা বিধান সভায় বিপ্লব কুমারের বিজয়ে তাঁর জন্মভূমি কচুয়ায় আনন্দের বন্যা

r

এ কে আজাদ, চাঁদপুর : ভারতের ত্রিপুরার বিধান সভায় বিপুল ভোটে নির্বাচিত বিপ্লব কুমার দেবনাথের বাড়ী বাংলাদেশের চাঁদপুর জেলার কচুয়া উপজেলায়। তিনি কচুয়া উপজেলার সহদেবপুর পূর্ব ইউনিয়নের মেঘদাইর গ্রামে জন্মগ্রহন করেছেন। তার এই জয়ে বাংলাদেশের চাঁদপুরের কচুয়ার গ্রামের বাড়ীতে তাঁর সজনদের মাঝে তথা পুরো কচুয়ায় আনন্দের বণ্যা বইছে। একে অপরকে মিস্টিমুখ করে এই আনন্দকে ভাগাভাগী করে নিচ্ছে। সুধু তাই নয়, প্রতিদিন বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে মানুষজন এসে বিপ্লব কুমার দেবনাথের বাড়ীতে ভিড় করে অভিনন্দন যানাচ্ছে।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি ত্রিপুরা রাজ্যের বিধান সভা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বর্তমান ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সভাপতি বিপ্লব কুমার দেবের নেতৃত্বে ত্রিপুরার ৬০টি আসনের মধ্যে ৪৩টি আসন পেয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছে। বিজেপির নিকটতম প্রতিদ্বনদ্বী সিপিএম ১৬টি আসন পেয়েছে। ১টি আসনের প্রার্থীর মৃত্যুজনিত কারণে নির্বাচন হয়নি।

বিপ্লব কুমার দেব বাংলাদেশের চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সহদেবপুর পূর্ব ইউনিয়নের মেঘদাইর গ্রামের সন্তান। তাঁর কাকা প্রাণধন দেব কচুয়া উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি। বিপ্লব কুমার গত বছর বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিলে ভারতীয় জনতা পার্টির প্রতিনিধি দলের প্রধান হয়ে সম্মেলনে যোগদান করেছিলেন। সম্মেলন শেষে তিনি তাঁর জন্মস্থান কচুয়ার গ্রামের বাড়িতে হেলিকপ্টার যোগে আসেন। কচুয়ায় আসলে কচুয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দ তাঁকে সংবর্ধনা প্রদান করেন। ওই সময় তাঁর সাথে ছিলেন তাঁর স্ত্রী স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার সিনিয়র অফিসার নীতি রাণী দেব।

তিনি কচুয়া প্রেসক্লাবের সংবর্ধনা অনুষ্ঠানে বলেন, আমার পৈত্রিক ভূমিতে এসে যে সম্মান পেয়েছি তা আমার জীবনে স্মরণীয় হয়ে|

Related posts