November 20, 2018

ত্বকের সৌন্দর্যে গাজরের সাত প্যাকের ব্যবহার

304

 

ত্বকের সৌন্দর্যে গাজরের কোনো সাতটি প্যাক ব্যবহার করবেন সে সম্বন্ধে কিছু পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে।

এক টেবিল চামচ গাজর বাটা, এক চা চামচ বেসন, এক চা চামচ গোলাপজল ও এক চা চামচ শসার রস একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। যদি উজ্জ্বল ত্বক পেতে চান তাহলে টানা ১৫ দিন এই প্যাক মুখে ব্যবহার করুন। নিজেই নিজের ত্বকের পরিবর্তন বুঝতে পারবেন।

এক টেবিল চামচ গাজর বাটা, এক টেবিল চামচ দুধ, এক চা চামচ চালের গুঁড়ো, এক চিমটি হলুদের গুঁড়ো ও এক চা চামচ মধু একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট রেখে মুখ ধুয়ে ফেলুন। এক মাস টানা এই প্যাক ব্যবহার করলে ত্বকের বলিরেখা সহজেই দূর হবে।

এক টেবিল চামচ গাজর বাটা, এক চা চামচ লেবুর রস ও এক চা চামচ মধু একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এক মাসে প্রতি সপ্তাহে অন্তত দুবার এই প্যাক মুখে ব্যবহার করলে ব্রণ দূর হবে।

এক টেবিল চামচ গাজর বাটা, এক চা চামচ ওটস ও এক টেবিল চামচ আপেল বাটা একসঙ্গে মিশিয়ে মুখে হালকাভাবে ম্যাসাজ করুন। এরপর ১০ মিনিট রেখে পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে আপনার ত্বক প্রাকৃতিক উপায়ে উজ্জ্বল হবে।

এক টেবিল চামচ গাজর বাটা, এক চা চামচ বিটরুট বাটা, এক চা চামচ আলু বাটা ও এক টেবিল চামচ টকদই একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি ঘুম থেকে ওঠার পর মুখের ফোলা ভাব অনেকটা কমিয়ে দেবে।

তিন টেবিল চামচ গাজরের রস ও এক টেবিল চামচ আপেল সিডার ভিনেগার একসঙ্গে মিশিয়ে একটি তুলার বল দিয়ে সকালে ও বিকেলে মুখ মুছে নিন। মুখে লাগানোর ১০ মিনিট পর পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি তৈলাক্ত ত্বকের তেলতেলে ভাব দূর করবে।

এক টেবিল চামচ গাজর বাটা, এক চা চামচ মিল্ক ক্রিম ও ডিমের সাদা অংশ একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বকের শুষ্কতা দূর করবে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts