November 15, 2018

তোলপাড়: নুতন মুক্তিযোদ্ধার তালিকায় রাজাকারের নাম!

তৌহিদুল ইসলাম, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে নুতন মুক্তিযোদ্ধার তালিকায় এক রাজাকারের নাম অর্ন্তভুক্ত হয়েছে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রেরিত স্মারক নং ৪৮০০০০০০০০২(বা)০৪৬.০৩১.১৬/৮১৭ গেজেটের সন্মানীভাতা তালিকায় ওই রাজাকারের নাম অর্ন্তভুক্ত থাকায় জেলা জুড়ে তোলপাড় সৃস্টি হয়েছে।এ নিয়ে মুক্তিযোদ্ধাদের ভিতরেও ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড অফিস থেকে জানা যায়,চলতি বছরের ১৩অক্টোবর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় থেকে জেলা প্রশাসক কার্যালয়ের প্রেরিত এক পত্রে জেলায় এবারে ৬৯ জন নুতন মুক্তিযোদ্ধার নাম গেজেটে প্রকাশিত হয়। এর মধ্যে লালমনিরহাট সদরে ১৫জন,আদিতমারীতে ১৯জন,কালিগঞ্জে ৯জন,হাতীবান্ধায় ৬ জন ও পাটগ্রামে ২০ জন রয়েছে।

তালিকার মধ্যে হাতীবান্ধা উপজেলার পূর্ব বিছনদই গ্রামের মৃত ইউসুব আলীর ছেলে আলাউদ্দিন (৮৯) ওরফে বাজপাই রাজাকারের নাম উল্লেখ রয়েছে।যার মুক্তিবার্তা নং-০৩১৪০২০২৬৪।সনদ নম্বর ম-২০২৯২১,স্মারক ২০৫১।আর নুতন করে মুক্তিযোদ্ধা হিসেবে একজন কুখ্যাত রাজাকারের নাম অর্ন্তভুক্ত হওয়ায় জেলা জুড়ে তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

লালমনিরহাট জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মেজবাহ উদ্দিন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,এ ব্যাপারে তদন্ত চলছে। তদন্ত শেষে নাম বাতিল সহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Related posts