November 21, 2018

তৃর্ণমূল আ’লীগের বিক্ষোভে উত্তাল রাঙ্গাবালী

564
মোঃ জহিরুল ইসলাম,পটুয়াখালী প্রতিনিধিঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে তৃর্ণমূল আওয়ামীলীগের বিক্ষোভে উত্তাল রয়েছে পটুয়াখালী জেলার নবগঠিত রাঙ্গাবালী উপজেলা ।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত আওয়ামীলীগের প্রার্থী নির্বাচনের বিরোধীতা ও বিএনপি জায়ামাতের দোসদের হাতে বঙ্গবন্ধু ও তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নৌকা তুলে দেয়ার প্রতিবাদে সদর ইউনিয়নে বিভিন্ন সড়কে কয়েক হাজার নেতা কর্মীরা বিক্ষোভ করে। এসময় তারা প্রার্থী নির্বাচনে সভাপতি সম্পাদকের দূর্নীতির বিচার, প্রকৃত আওয়ামীলীগের হাতে নৌকা প্রতিক তুলেদেয়ার দাবীতে বিভিন্ন স্লোগান দেয়। এতে এলাকায় সাধারন জনগন ও ভোটারদের মধ্য আতংকা বিরাজ করেছে। যতক্ষন পর্যন্ত প্রকৃত আওয়ামী কর্মীদের হাতে নৌকার সর্মথন আসবে না ততক্ষন পর্যন্ত তাদের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন তারা।
565
উল্লেখ্য আওয়ামীলীগের সাম্ভব্য প্রার্থী নির্বাচনে দলীয় মনোনয়ন দিতে গত কয়েক দিন পর্যন্ত উপজেলা আওয়ামীলীগের সভাপতি আহসানুল কবির চানু এবং সাধারন সম্পাদক এনামুল হক লিটুর নেতৃত্বে রাঙ্গাবালী উপজেলার ৪টি ইউনিয়নের তৃর্নমুল পর্যায় প্রার্থী বাছাইয়ের কাউন্সিল চলছিল। ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত তৃনমুল প্রার্থী বাছাই কাউন্সিল এ লিখিত ভাবে প্রত্যেক ওয়ার্ডের সভাপতি, সাধারন সম্পাদক ও ইউনিয়ন আওয়ামীলীগের ৬জন প্রতিনিধি তাদের পছন্দের যোগ্য দলের প্রতি আনুগত্য ব্যক্তিদের সর্মথন দিয়েছেন। তাদের সর্মথন উপেক্ষা করে অন্য নব্য সুবিধা বাদী বিএনপি জামাতের বশীংয় লোক দলীয় ভাবে প্রার্থী নির্বাচনের প্রতিবাদে এ কর্মসূচি পালিত হয়েছে বলে জানা গেছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts