September 26, 2018

তিন প্রার্থীর এক প্রতীক!

ভোলা পৌরসভা নির্বাচনে ৬ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে তিন প্রার্থী বাড়ি বাড়ি গিয়ে পাঞ্জাবী প্রতীকে ভোট চাইছেন। এই প্রার্থীরা হলেন, তিন সহোদর ভাই ও বিএনপি নেতা আকবর আকন “পাঞ্জাবী প্রতীক”, আব্দুর রব আকন “ডালিম প্রতীক” ও আব্দুর রহমান আকন “টেবিল ল্যাম্প প্রতীক”।

সরেজমিনে কাউন্সিলর প্রার্থী আকবর আকনকে (পাঞ্জাবী প্রতীক) দেখা গেছে তার দুই সহোদর ভাইকে নিয়ে ৬ নং ওয়ার্ডের খালপাড়, ওয়েষ্টার্ন পাড়া, সদর রোড, চক বাজারসহ বিভিন্ন এলাকায় গনসংযোগ করতে। এসময় তারা তিন জনই পাঞ্জাবী প্রতীকের পক্ষে ভোট ও দোয়া চাইছেন। অন্য দুই ভাই নির্বাচনী মাঠে কোন প্রচারনা চালাচ্ছেননা। এমনকি তারা কোন পোষ্টারও ছাপাননি। তাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হচ্ছেন মো: ওমর ফারুখ তিনি উটপাখি প্রতীক নিয়ে একাই নির্বাচনী মাঠে লড়ছেন।

এ বিষয়ে কাউন্সিলর প্রার্থী আকবর আকন ও আব্দুর রব আকন জানান, নির্বাচনি বিভিন্ন জটিলতার কারনে তিন ভাই একই ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী হয়েছেন। তবে নির্বাচনী মাঠে পাঞ্জাবী প্রতীক নিয়ে লড়ছেন শুধু আকবর আকন। আর অন্য দুই ভাই মূলত আকবরকে সমর্থন দিয়ে তার পক্ষে প্রচারনা চালাচ্ছেন।

ভোটারদের সাথে আলাপ করে জানা গেছে, এই ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আবদুর রব আকনের ছোট ভাই (পাঞ্জাবী প্রতীক) আকবর আকন প্রার্থী হিসেবে একেবারেই নতুন মুখ। আব্দুর রব ৬নং ওয়ার্ড থেকে পৌরসভা নির্বাচনে বিগত চার বার কাউন্সির হিসেবে নির্বাচিত হন। তাই ভাইয়ের জনপ্রিয়তার উপর ভর করে আকবর আকন মাঠ চষে বেরাচ্ছে। অপরদিকে মো: ওমর ফারুখ (উটপাখি প্রতীক) গত নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে অর্ধেকের বেশি ভোটের বেবোধানে হারলেও এবার নৌকার উপর ভরকরে নির্বাচনী মাঠে শক্ত অবস্থানে রয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts