September 22, 2018

‘তিন পাগলের হলো মেলা’ নিয়ে আসছেন আবুল হায়াত

Abul-Hayat

নতুন ধারাবাহিক নিয়ে হাজির হচ্ছেন জনপ্রিয় অভিনেতা-নির্মতা আবুল হায়াত। নাটকের নাম ‘তিন পাগলের হলো মেলা’। নাটকের গল্প-ভাবনা তার নিজের। এরই মধ্যে ধারাবাহিক নাটক নির্মাণের কাজ শুরু করেছেন তিনি। এ ধারাবাহিকে তিন পাগলের চরিত্রে অভিনয় করছেন আগুন, সাজু খাদেম ও শতাব্দী ওয়াদুদ।

এ প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ‘তিনজন ছন্নছাড়া মানুষ নতুন একটি পৃথিবী দেখার স্বপ্ন, সংগ্রাম নিয়েই আপাতত এগিয়ে যাবে নাটকের গল্প। এরই মধ্যে ৫২ পর্ব নির্মাণের লক্ষ্যে আমরা কাজ শুরু করেছি। আগুন, সাজু, শতাব্দী তিনজনই যার যার চরিত্রে খুব ভালো অভিনয় করছেন। সত্যি বলতে কী, আমি তো অভিনয় নিয়েই ব্যস্ত থাকি। কিন্তু তারপরও নির্মাতা হিসেবে ক্ষুধা থেকে যায় বলেই নিজের কষ্ট হলেও নাটক নির্মাণ করি। আমি মনে করি শিল্পী হিসেবে দায়বদ্ধতা থেকেই নাটকটি নির্মাণ করি। দর্শকের ভালোলাগাই আমার কাজের সবচেয়ে বড় অনুপ্রেরণা।’

তিন পাগলের মেলা নাটকে দেখা যাবে- আগুন একজন বাউল হতে চান। অন্যদিকে সাজু খাদেম খুব অলস প্রকৃতির, কিন্তু তার কিছু নীতিগত গুণ আছে। আবার শতাব্দী একজন হতাশাগ্রস্ত চলচ্চিত্র পরিচালক। এই তিন ছন্নছাড়া একত্রিত হয়ে সিদ্ধান্ত নেয় যে তারা লোকালয় ছেড়ে দূরে কোথাও চলে যাবে, যেখানে সবকিছু সুন্দর। অন্যদিকে আবুল হায়াত দেশে ফেরা একজন মুক্তিযোদ্ধা। একসময় হতাশ হয়ে দেশ ছেড়ে চলে গেলেও তিনি চান দেশের মাটিতেই যেন তার মৃত্যু হয়।

Related posts