September 20, 2018

তিন দিনব্যাপী ডায়াবেটিক মেলা শুরু বৃহস্পতিবার

691

হাসান মুকুলঃ   চট্টগ্রামে ডায়াবেটিক রোগীদের সচেতন করার লক্ষ্যে চট্টগ্রাম ডায়াবেটিক সমিতির উদ্যোগে খুলশীস্থ ডায়াবেটিক জেনারেল হাসপাতালে তিনদিন ব্যাপী ৬ষ্ঠ ডায়াবেটিক মেলার শুরু হবে বৃহস্পতিবার।

মঙ্গলবার খুলশী হাসপাতালে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

এ মেলা বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত চলবে। খুলশীস্থ ডায়াবেটিক হাসপাতাল প্রাঙ্গনে সকাল ৮টা হতে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য মেলা উন্মোক্ত থাকবে।

ডায়বেটিক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী বলেন, বর্তমান বিশ্বে প্রতি ৮ সেকেন্ডে মৃত্যুবরণ করছে একজন ডায়াবেটিস রোগী। যে হারে ডায়াবেটিস রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে সে কারনে চট্টগ্রামে ডায়াবেটিক রোগীদের সচেতন করার লক্ষ্যে ৬ষ্ঠ বারের মত ব্যতিক্রমধর্মী এই মেলার আয়োজন করেছি।

মেলায় ডায়াবেটিক রোগীদের জন্য ইনসুলিন, ওষুধ, ডায়াবেটিক বিষ্কুট, খাদ্য তথা পিঠা, তেল, মিষ্টি, হালুয়া, জিলাপী, জেম-জেলীসহ যাবতীয় খাদ্য সামগ্রী। এছাড়া ডায়াবেটিস রোগ নির্ণয়ের মেশিনসহ অন্যান্য জিনিসপত্র পাওয়া যাবে এবং এক্সিকিউটিভ চেক আপ, ডায়রিয়া, নিউমোনিয়া এবং জরায়ু মুখের ক্যান্সারের টীকা (ভ্যাকসিন) এর ষ্পেশাল ডিসকাউন্ট থাকছে। এছাড়াও যাবতীয় সকল সামগ্রীর উপর বিশেষ হ্রাসকৃত মূল্য।

এ মেলার ১ম দিনে থাকছে ফ্রি গাইনী ক্যাম্প। ২য় দিন চিত্রাংকন প্রতিযোগীতা এবং কৃতী ছাত্র-ছাত্রীদের পুরষ্কার বিতরণ অনুষ্ঠান এবং মেলার সমাপনী দিন চট্টগ্রামের বিশিষ্টজনদের নিয়ে গোলটেবিল বৈঠক, চিকিৎসকদের সমন্বয়ে মত বিনিময় সভা এবং সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সভায় ডায়বেটিক সমিতির সমিতির সভাপতি ডাঃ ছৈয়দুর রহমান চৌধুরী, সহ-সভাপতি শেখ মোহাম্মদ জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী, হাসপাতাল পরিচালক ডাঃ নওশাদ আহমেদ খান এবং মেলা কো-অর্ডিনেটর পুষ্টিবিদ হাসিনা আকতার লিপিসহ অন্যন্যরা উপস্থিত ছিলেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts