November 20, 2018

তাসকিন সম্পর্কে নতুন যে বার্তা দিলেন পাপন

তাসকিন সম্পর্কে নতুন যে বার্তা দিলেন পাপন

স্পোর্টস ডেস্ক: অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগে ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হয়েছে জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ ও স্পিনার স্পেশালিস্ট আরাফাত সানি। তবে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, ‘তাসকিনের আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে কোনো বাধা নেই।’

বিসিবির সভাপতি বলেন, বোর্ডের সভায় তাসকিনের নিষেধাজ্ঞার বিরুদ্ধে সিদ্ধান্ত নেয়া হয়েছে। আশা করছি তারা (আইসিসি)বিষয়টি পুনর্বিবেচনা করে সঠিক সিদ্ধান্ত দেবেন।

এছাড়া তিনি আরো বলেন, আইসিসির রিপোর্টে বলা আছে তাসকিনের কিছু বলে সমস্যা আছে। কিন্তু তার স্টক ডেলিভারি ও ইয়র্কারে কোন সমস্যা নেই।তাই আমার মতে তাসকিনের আন্তর্জাতিক ক্রিকেট খেলতে কোন বাঁধা নেই। তবে এই ব্যাপারে আমরা আইসিসির কাছে আবেদন করবো।

তাসকিনকে নিয়ে এরইমধ্যে টেকনিক্যালি কমিটি কাজ শুরু করে দিয়েছে বলেও জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এই সভাপতি।

প্রসঙ্গত, বিশ্বকাপ বাছাই পবে নেদারল্যান্ডের বিপক্ষে ম্যাচে এই দুজনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করে আম্পায়ার রড টাকার। পরে তা আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। অভিযোগ ওঠার পরক্ষনে তাদের সাত দিনের সময় বেধে দেয়া হয়। এরপর ১২ মার্চ চেন্নাইয়ের রবি চন্দ্র বিশ্ববিদ্যালয়ের বায়োমেকানিক্যাল সেন্টারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়েছিলেন সানি। তার দুই দিন পরই একই পরীক্ষাগারে পরীক্ষা দেন তাসকিন আহমেদও। এক সপ্তাহ পর শনিবার দু’জনের পরীক্ষার ফলাফল প্রকাশ করে আন্তর্জাতিক ক্রিকেটের এই নিয়ন্ত্রণ সংস্থাটি। এরপর দুই জনকে সাময়িক নিষিদ্ধ করে আইসিসি।

Related posts