December 17, 2018

তাসকিনের ‘অগ্নিপরীক্ষা’ ৮ সেপ্টেম্বর

স্পোর্টস ডেস্কঃ সামনের মাসের ৮ তারিখ অস্ট্রেলিয়ায় বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে যাবেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ বোলার তাসকিন আহমেদ। এবার ত্রুটিমুক্ত হতে না পারলে দীর্ঘ সময়ের জন্য নিষিদ্ধ হবেন এই পেসার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় তাসকিন এবং আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন আম্পায়াররা। এরপর পরীক্ষা দিলে দুজনের অ্যাকশনেই ত্রুটি ধরা পড়ে।

দেশে ফিরে ঢাকা প্রিমিয়ার লিগ শেষ করে অ্যাকশন শোধরাতে নেমে পড়েন তাসকিন। সানি অ্যাকশন ‘ঠিক করে’ তারপর লিগে খেলেন। তবে তারপরও তার বোলিংয়ে সমস্যা ছিল বলে জানা যায়।

নিয়ম অনুযায়ী আইসিসি অনুমোদিত ল্যাবে পরীক্ষা দিয়ে নিজেদের অ্যাকশন শুদ্ধ প্রমাণ করতে পারলেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন বোলাররা।

বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস শনিবার মিরপুরে সাংবাদিকদের জানান, ‘আগামী মাসের ৮ তারিখে অস্ট্রেলিয়ার ব্রিসবেনের উদ্দেশে রওয়ানা দেবেন তাসকিন। তবে সফরের বিষয়টি নির্ভর করছে ৮ তারিখে বিমানের টিকিট পাওয়ার ওপর। সেদিন টিকিট না পেলে ৯ বা ১০ তারিখে রওয়ানা দিতে পারেন তিনি।’

তাসকিনের সঙ্গে আরাফাত সানিও অস্ট্রেলিয়া যেতে পারেন বলে জানি‌‌‌য়েছেন জালাল ইউনুস। তবে সানির বিষয়টি এখনও পুরোপুরি নিশ্চিত নয়।

Related posts