November 21, 2018

তারানার সংবাদ সম্মেলন আজ, সিম নিবন্ধনের সময় কি বাড়ছে?

তারানার সংবাদ সম্মেলন আজ, সিম নিবন্ধনের সময় কি বাড়ছে?

নিউজ ডেস্ক : বায়োমেট্রিক(আঙ্গুলের ছাপ) পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধনের সার্বিক পরিস্থিতি জানাতে আজ শনিবার সংবাদ সম্মেলন ডেকেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন(বিটিআরসি)। এতে বিটিআরসি কার্যালয়ে বিকাল ৫টায় বক্তব্য রাখবেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

বিটিআরসির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংবাদ সম্মেলন থেকে সিম নিবন্ধনের জন্য নতুন কোন ঘোষণা আসতে পারে। এতে বিটিআরসি’র চেয়ারম্যানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত থাকবেন বলেও জানানোহ হয়।

গত ১৬ ডিসেম্বর থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন কার্যক্রম শুরু হয়। যা শেষ হবে আগামীকাল শনিবার রাত ১০টায়। জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) সার্ভারে থাকা আঙ্গুলের ছাপের সঙ্গে মিলিয়ে চলছে সিমের এই নিবন্ধন; নতুন সিম কিনতেও যেতে হচ্ছে একই প্রক্রিয়ার ভেতর দিয়ে।

তবে এ পদ্ধতিতে সিম নিবন্ধন বা পুনঃনিবন্ধন প্রক্রিয়ায় আঙুলের ছাপ না মেলায় সিম পুনঃনিবন্ধন করতে পারেননি এক কোটির বেশি গ্রাহক।

ইতিমধ্যে পুনঃনিবন্ধনের জন্য বেঁধে দেওয়া সময়ের পর দৈনিক ৩ ঘণ্টা করে সিম বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছেন প্রতিমন্ত্রী। এরপর এই নিবন্ধন কীভাবে হবে, সময় আর বাড়বে কি না- সে বিষয়ে শনিবার জানানো হবে।

Related posts