September 23, 2018

তাদের আহাজারি ‘পানি দ্যান পানি’

ঢাকাঃ  রাজধানীর কারওয়ান বাজারের জনতা টাওয়ারের পেছনে হাসিনা মার্কেটে আগুন লেগে শ্রমজীবী হাজারো মানুষের জীবন-জীবিকার অবলম্বন নিঃশেষ হয়ে গেছে। ফায়ার সার্ভিসের ২৬ টি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বাতাসের গতিবেগের কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে পারছেন না ফায়ার সার্ভিস। অন্যদিকে আগুন নিয়ন্ত্রণে না আসাতে মার্কেটের ব্যবসায়ী ক্ষোভ প্রকাশ করছেন, আগুন নেভাচ্ছেন। তাদের আহাজারি- ‘পানি দ্যান, পানি…।’

মার্কেটের মসলা ব্যবসায়ী মনির হোসেন বলেন, পানির অভাবে আমাদের সব শেষ হয়ে গেল। ভাই কথা কওনের সময় নাই, পানি দ্যান, পানি…।’ তিনি কান্নামিশ্রিত কণ্ঠে বলেন, ফায়ার সার্ভিসের লোকেরা যদি ঠিকভাবে পানি নিয়ে আসত, তাহলে আগুন এতক্ষণে নিভে যেত। কিন্তু পানি না থাকায় মার্কেটটি পুড়ে শেষ হয়ে গেল রে ভাই।

সবজি ব্যবসায়ী হামিদ খান ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা পানি চাই। পানি পেলে তাদের (ফায়ার সার্ভিস ) কাজ লাগবে না আমরাই আগুন নিভাতে পারব। এত বড় একটি আগুনের ঘটনা ঘটল, তারা কীভাবে এত কম পানি নিয়া আসল।

তিনি বলেন, পানির অভাবে আজ আমাদের পুঁজিপাট্টা সব শেষ হয়ে গেল। আমার পরিবারের চোখের সামনেই সব ফুরিয়ে গেল।

এই ব্যাপারে ফায়ার সার্ভিসের উপ -পরিচালক মোজ্জামেল হক বলেন, আমাদের কাছে থাকা পানি শেষ হয়ে গেছে। কিন্তু আশপাশের কোনো ভবনে পানি পাওয়া যাচ্ছে না। তবে আমাদের আরো কয়েকটি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছে। তবে আশা করি কিছুক্ষণের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসবে।

এর আগে রোববার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে এ আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২৬ ইউনিট দুই ঘণ্টারও বেশি সময় ধরে কাজ করছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১ মে ২০১৬

Related posts