November 17, 2018

তাইওয়ানে জুতার আকৃতিতে গির্জা !

View post on imgur.com

তাইওয়ানে মেয়েদের হাই-হিল জুতার আকৃতিতে কাচ নির্মিত বিশাল আকারের একটি গির্জা নির্মাণ করেছে দেশটির কর্তৃপক্ষ। অধিক পরিমাণ নারীকে আকৃষ্ট করতেই মেয়েদের জুতার আকারে ১৬ মিটার লম্বা এই গির্জাটি নির্মাণ করা হয়েছে বলে জানিয়েছে তারা।

১০ মিটার প্রশস্থ এই গির্জাটি র্নিমাণ করতে ৩২০টির বেশি রঙিন কাচের প্যানেল ব্যবহার করা হয়েছে। এতে খরচ হয়েছে প্রায় ৬ লাখ ৮৬ হাজার মার্কিন ডলার। চলতি বছরের ৮ ফেব্রুয়ারি চীনের নববর্ষ উপলক্ষে এটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

স্থানীয় একটি গল্প থেকে অনুপ্রাণিত হয়ে গির্জাটি নির্মাণ করা হয়েছে বলে জানানো হয়েছে। কর্মকর্তারা জানান, ১৯৬০ সালে ওয়াং নামের ২৪ বছরের এক দরিদ্র মেয়ে পায়ের রোগে আক্রান্ত হয়। আর এ কারণে কেটে ফেলতে হয় তার দুই পা’ই। পা না থাকায় বাতিল হয়ে যায় মেয়েটির বিয়ে। এরপর সে অবিবাহিত অবস্থায় একটি গির্জায় তার জীবন কাটিয়ে দেয়। এ ঘটনা থেকেই অনুপ্রাণিত হয়ে গির্জাটি নির্মাণ করা হয়েছে।

তাইওয়ানের প্রধান পর্যটনকেন্দ্র ‘সাউথইস্ট কোস্ট ন্যাশনাল সিনিক এরিয়া’তে এটির নির্মাণ কাজ শুরু হয় গত বছরের জুনে। তবে এর বিনোদন বিভাগের ব্যবস্থাপক প্যান সুই-পিং জানিয়েছেন, নিয়মিত কর্মকাণ্ডে এটি ব্যবহার করা হবে না। শুধু বিবাহ-পূর্ব ফটোগ্রাফি এবং বিয়ের অনুষ্ঠানেই এটি ব্যবহার করা হবে।

বিবিসিকে তিনি বলেন, ‘আমাদের পরিকল্পনা, এটিকে স্বর্গীয় ও রোমান্টিক একটি স্থান হিসেবে তৈরি করা। প্রত্যেক মেয়ে বুঝতে পারবে, কনে সাজে তাকে কেমন দেখায়।’

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts