November 20, 2018

তাঁরা পত্নীতলায় আলো ছড়ায়

ইখতিয়ার উদ্দীন আজাদ,নওগাঁ প্রতিনিধিঃ  নওগাঁর পত্নীতলার অ-লাভজনক সামাজিক উন্নয়ন মূলক একটি সংগঠন এফপিপিপি- ফাউন্ড ফর দ্যা পোর পিউপল ইন পত্নীতলা/ঋচচচ- ঋঁহফ ভড়ৎ ঃযব চড়ড়ৎ চবড়ঢ়ষব রহ চধঃহরঃধষধ (প্রধান কার্যালয়: নজিপুর সরকারি কলেজ মোড়, পত্নীতলা, নওগাঁ)।

পত্নীতলার সন্তান হিসাবে পত্নীতলার জনগণের বিশেষ করে গরীব ও দুস্থ মানুষদের প্রতি নিজেদের দ্বায়িত্ব ও কর্তব্যবোধ থেকে এবং পত্নীতলার সামাজিক উন্নয়নের অংশীদার হতে মো: জাহেদুল ইসলাম (বাংলাদেশ নৌ বাহিনী), ডা: মো: আবু-রায়হান (এম বি বি এস, রংপুর মেডিকেল কলেজ) এবং মো: ফরহাদ হোসেন (বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন) সংগঠনটির প্রতিষ্ঠা করেন। ওদের মূল লক্ষ সমাজের প্রতি দ্বায়িত্ববান, সামর্থবান ও সচেতন মানুষদের একত্রিত করে পত্নীতলা থানার সামাজিক উন্নয়নে ভূমিকা রাখা এবং অন্যান্যদেরকেও নিজ নিজ এলাকায় সামাজিক উন্নয়নে নিজেদের নিয়োজিত করতে উদ্বুদ্ধ করা।

সংগঠনটি মূলত শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ ও দারিদ্রতা এই চারটি বিষয় নিয়ে কাজ করে যাচ্ছে। অর্থের অভাবে পড়ালেখা বন্ধ হতে যাওয়া দরীদ্র ছাত্র-ছাত্রীর পাশে দাঁড়ানো, দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি ও সংবর্ধনা প্রদান, প্রাথমিক শিক্ষা বি ত ‘‘সান্ধকালীন কর্মজীবী শিশু স্কুল’’ পরিচালনা করা, ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষায় উদ্বুদ্ধ করা, গ্রামীণ ও দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সচেতনতা বৃদ্ধি করা, কারিগরী ও প্রযুক্তিগত উন্নয়নের মাধ্যমে দারিদ্রতা বিমোচন করা, সরকারি খাস জমিতে বৃক্ষ রোপণ, বন্যপ্রাণী ও শীতের অতিথি পাখি সংরক্ষণ কার্যক্রম পরিচালনা করা, শীতার্ত মানুষকে শীতবস্ত্র বিতরণ, ঈদে অনাথ শিশুদের নতুন পোশাক বিতরণ করে তাদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করা ইত্যাদি সামাজিক উন্নয়নমূলক কর্যক্রম সংগঠনটি পরিচালনা করে আসছে। এগিয়ে যাক ওদের পথচলা এবং আসুন অমরা ওদের দেখে গরীব ও অসহায় মানুষদের পাশে দাঁড়াতে শিখি এবং সামাজিক তথা জাতীয় উন্নয়নে নিজেদের নিয়োজিত।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts