November 19, 2018

তাঁতখানা প্রাথমিক বিদ্যালয়ে অর্থের বিনিময়ে বই!

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের তাঁতখানা প্রাথমিক বিদ্যালয়ে অর্থের বিনিময়ে নতুন বই

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ  নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইল ৮৯নং তাঁতখানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনা মূল্যে বিতরণের বই অর্থের বিনিময়ে শিক্ষার্থীদের বিতরণের অভিযোগে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে ওই স্কুলের ম্যানেজিং কমিটিকেও বাতিল করার জন্য সদর উপজেলা শিক্ষা কমিটিকে নির্দেশ দেয়া হয়েছে বলে জানান জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দা মাহফুজা বেগম।

রোববার দৈনিক খবরের পাতায় ’সিদ্ধিরগঞ্জে ৮৯ নম্বর তাতঁখানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে বই বিতরণে দূর্নীতি শিক্ষার্থীদের কাছ থেকে ২শ’ টাকা করে আদায়’ শিরোনামে এ সংকান্ত্র  সংবাদ প্রকাশ হলে অভিযোগের বিষয়টি তদন্ত করতে সত্যতা পাওয়ার পর রবিবার ওই স্কুলের প্রধান শিক্ষক রইসুদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে এই অনিয়মের সাথে জড়িত থাকার কারনে স্কুলের ম্যানিজিং কমিটি বাতিল ঘোষণা করা হয়েছে। এদিকে বন্দর উপজেলার ৫১ নং সোনাকান্দা আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বিরুদ্ধে পাওয়া একই ধরণের অভিযোগের তদন্ত করা হচ্ছে।

শিক্ষার্থীদের কাছ থেকে আদায়কৃত দুইশ’ টাকা দুই কর্ম দিবসের মধ্যে ফেরত দেয়ারও ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা । এই স্কুল ছাড়াও জেলার আর কোথাও এই ধরণের অনিয়ম হচ্ছে কিনা সে ব্যাপারেও খোঁজ খবর নেয়াসহ মনিটরিং করা হচ্ছে।

উল্লেখ্য, গতকাল শনিবার সিদ্ধিরগঞ্জের গোদনাইল ৮৯নং তাঁতখানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নতুন বই বিতরণের বিনিময়ে প্রত্যেকের কাছ থেকে দুইশ’ টাকা করে আদায় করার অভিযোগ পাওয়া যায়।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts