September 24, 2018

ঢাবি শিক্ষক সমিতি নির্বাচনে নীল দলের নিরাঙ্কুশ বিজয়

ঢাবি শিক্ষক সমিতি নির্বাচন

ইয়ামিন,ঢাবি প্রতিনিধিঃ    ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ‘কার্যকর পরিষদ নির্বাচন-২০১৬’এ নিরঙ্কুশ বিজয় লাভ করেছে আওয়ামীলীগ সমর্থিত নীলদল। সভাপতি-সাধারণ সম্পাদকসহ মোট ১৫ পদের ১৪টিতেই জয় পেয়ে সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে সরকার সমর্থিত এ দলটি। অপরদিকে একটি মাত্র সদস্য পদ পেয়েছে সাদা দল। অন্যদিকে বাম সমর্থিত গোলাপী দল একটি আসন পায় নি।

রোববার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। এরপর ভোট গণণা শেষে বিকেল ৫টায় ফলাফল ঘোষণা করেন ইতিহাস বিভাগের সাবেক চেয়ারম্যান ও নির্বাচন কমিশনার অধ্যাপক শরিফ উল্যাহ ভূঁইয়া।

ঘোষিত ফলাফল অনুযায়ী, সভাপতি পদে ৯১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নীল দল থেকে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি সাদা দলের অধ্যাপক সিরাজুল ইসলাম। তাঁর প্রাপ্ত ভোট ৪৫৭। সহ-সভাপতি পদে ৭২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নীল দল থেকে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইমদাদুল হক। তার নিকটতম প্রতিদ্বন্ধি ৫১৬ ভোট পেয়ে সাদা দলের অধ্যাপক ড. মোঃ আখতার হোসেন খান। এছাড়া এপদে গোলাপী দলের অধ্যাপক ড. নেহাল করিম পেয়েছেন ১৩৫ ভোট।

কোষাধ্যক্ষ পদে নীল দল থেকে ব্যবসায়ে শিক্ষা অনুষদের ডিন ও সদ্য বিলুপ্ত কমিটির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. শিবলী রুবাইয়াতুল ইসলাম ৮৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি সাদা দলের অধ্যাপক ড. এ বি এম শহিদুল ইসলাম পেয়েছেন ৩৯৬ ভোট। এছাড়া এপদে গোলাপী দলের অধ্যাপক ড. মোহাম্মদ মহিউদ্দিন পেয়েছেন ১০৯ ভোট। সাধারণ সম্পাদক পদে নীল দল থেকে আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস বিভাগের ডিন ও সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ৮৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি সাদা দলের অধ্যাপক ড. মোঃ ছিদ্দিকুর রহমান খান পেয়েছেন ৩৭৪ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বচিত হয়েছেন নীল দল থেকে ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মোসাম্মৎ নীলিমা আখতার। তার নিকটতম প্রতিদ্বন্ধি সাদা দলের অধ্যাপক আব্দুস সালাম পেয়েছেন ৪৯৮ ভোট।

এছাড়া ১০টি সদস্য পদে নির্বাচিত হয়েছেন- নীল দল থেকে অধ্যাপক ড. মোঃ আফতাব আলী শেখ-৮২৯ ভোট, অধ্যাপক ড. আবু জাফর মোহাম্মদ শফিউল আলম ভূঁইয়া-৮০৭ ভোট, অধ্যাপক ড. আখতারুজ্জামান-৮০৩ ভোট, অধ্যাপক জিয়াউর রহমান-৭৮০ ভোট, সাদা দল থেকে একটি মাত্র সদস্য পদ পেয়েছেন অধ্যাপক ড. লুৎফর রহমান-৭৫৮ ভোট।

বাকীরা হলেন নীল দল থেকে অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান-৭৫৪ ভোট, অধ্যাপক ড. মোঃ নিজামুল হক ভূঁইয়া-৭৩৪, অধ্যাপক ড. রহমত উল্যাহ-৭১১ ভোট, ড. চন্দ্র নাথ পোদ্দার-৭০২ ভোট এবং অধ্যাপক ড. লাফিফা জামাল-৬৭১ ভোট।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts