November 15, 2018

ঢাকায় আসছেন নেদারল্যান্ডের রাণী ম্যাক্সিমা

নেদারল্যান্ডের রাণী ম্যাক্সিমা

স্টাফ রিপোটার: জাতিসংঘ মহাসচিবের বিশেষ উপদেষ্টা হিসেবে নেদারল্যান্ডের রাণী ম্যাক্সিমা তিন দিনের সফরে সোমবার বাংলাদেশে আসছেন। সোমবার সকালে রাণী ম্যাক্সিমাকে নিয়ে একটি বিমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

এর আগে, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী জানান, নেদারল্যান্ডসের রাণী ম্যাক্সিমা জাতিসংঘ মহাসচিবের বিষয়ক বিশেষ উপদেষ্টা হিসেবে বাংলাদেশ সফরে আসছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, তিন দিনের সফরে রাণী ম্যাক্সিমা বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী গাজীপুরে চলমান একটি উন্নয়ন প্রকল্প রাণী ম্যাক্সিমাকে নিয়ে পরিদর্শন করবেন।

এ ছাড়া ঢাকা সফরে ম্যাক্সিমা ব্র্যাকের প্রতিষ্ঠাতা চেয়ারপারসন ফজলে হাসান আবেদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি নভেম্বরের প্রথম সপ্তাহে নেদারল্যান্ডস সফর করেন। ওই সফরে শেখ হাসিনা রাণী ম্যাক্সিমার সঙ্গে সাক্ষাৎ করেন। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাণী ম্যাক্সিমা বলেন, তিনি বাংলাদেশের অভিজ্ঞতার ভিত্তিতে দারিদ্র্য বিমোচনের জন্য অন্তর্ভুক্তিমূলক অর্থায়নের বিষয়ে একটি আন্তর্জাতিক অভিযোজনমূলক কৌশল প্রণয়ন করতে যাচ্ছেন।

গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts