March 23, 2019

ঢাকায় অগ্নিকান্ডে নিহত চাঁদপুরের ছিদ্দিকের বাড়িতে শোকের মাতম

003

এ কে আজাদ, চাঁদপুর : রাজধানীর চকবাজারে অগ্নিকান্ডে নিহত আবু বকর ছিদ্দিকের বাড়িতে চলছে শোকের মাতম। তাকে হারিয়ে পরিবারের সদস্যরা শোকে কাতর। কোনো সান্তনাই তাদের সেই কান্না থামাতে পারছে না।

দুই বছর আগে জীবন-জীবিকার সন্ধানে পাশের বাড়ির জয়নাল আবেদিনের সাথে রাজধানীর চকবাজারে পাড়ি জমায় চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের আবু বকর ছিদ্দিক।

সংসারের একমাত্র উপার্জনক্ষম এই ছেলেটি আর ফিরে আসবেনা মা’বাবার কাছে কে জানতো। মৃত্যুর কয়েকঘন্টা আগে ফোন করেছিল বড় বোন হালিমার কাছে, জানতে চেয়েছিল আদরের ভাগিনার কথা সে কেমন আছে। মাকে বলেছে আমি একটু ব্যাস্ত আছি মা’ একটু পরে কথা বলবো। এইছিল মায়ের সাথে তার শেষ কথা।

পিতা আবুল হোসেনের জ্যেষ্ঠপুত্র ছিল আবু বকর ছিদ্দিক। সে ৩ ভাই ও ২ বোনের মধ্যে ছিল দ্বিতীয়। বড়বোন হালিমার বিয়ে হয়েছে। ছোট ভাই জিলানী ও ওসমানগনী তারা এখনো বেকার।

ছোটবোন আমেনা এবছর এসএসসি পরিক্ষা দিচ্ছে। ছোট বোনের সাথে দু’দিন আগে ফোনকরে কথা হয়েছে। তাকে বলেছে তোকে নিয়ে আমাদের অনেক সপ্ন ভালোকরে পরিক্ষা দিবি। কে জানতো ছোটবোন আমেনাকে নিয়ে আবু বকরের সপ্ন দেখা অধরাই রয়ে যাবে।

পরিবারের উপার্জনক্ষম ব্যক্তি আবু বকর ছিদ্দিককে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছে বাবা-মা, ভাই-বোন পরিবারের সদস্যসহ প্রতিবেশী সকলেই।

তারিখ : ২১-০২-২০১৯

Related posts