September 20, 2018

ড্যাফোডিল ভার্সিটি শিক্ষার্থীদের মধ্যে ১ হাজার ল্যাপটপ বিতরণ

hতথ্যপ্রযুক্তির ক্রমবিকাশমান ধারার সাথে প্রতিটি শিক্ষার্থীকে যুগোপযোগী করে তুলতে এবং প্রতিযোগিতামূলক চাকরি বাজারে দতা বৃদ্ধির ল্েয ‘একজন ছাত্র একটি ল্যাপটপ’ প্রকল্পের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল বিশ্ববিদ্যালয় মিলনায়তনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে ১০০০টি 6th Generation -এর ড্যাফোডিল পিসি ল্যাপটপ বিতরণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান মো: সবুর খানের সভাপতিত্বে¡ প্রধান অতিথি হিসাবে শিার্থীদের মধ্যে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ করেন বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির সভাপতি শেখ কবির হোসেন। এতে বিশেষ অতিথি ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা, সভাপতি ও চেয়ারম্যান এ কে এম এনামুল হক শামীম। বক্তব্য রাখেনÑ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম। ল্যাপটপ প্রদানের আগে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ হামিদুল হক খান অ্যাকাডেমিক ও শিক্ষাকার্যক্রমে ল্যাপটপের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার প্রত্যয়ে শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান।
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান মো: সবুর খান বলেন, তথ্যপ্রযুক্তির মাধ্যমে বাংলাদেশ যেন বিশ্বের বুকে পরিচিতি লাভ করতে পারে সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। এই ল্যাপটপ বিতরণ উৎসব সেই কার্যক্রমেরই অংশ। ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় চায় তথ্যপ্রযুক্তিতে উন্নত একটি জাতি গড়তে।
২০০৮ সাল থেকে শুরু করে এ পর্যন্ত ১৯ হাজার ল্যাপটপ বিতরণ করা হয়েছে জানিয়ে মো: সবুর খান বলেন, ল্যাপটপ বিতরণের সুফল আমরা ইতোমধ্যে পেতে শুরু করেছি। তথ্যপ্রযুক্তির যেকোনো প্রতিযোগিতায় এখন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চ্যাম্পিয়ন হয়। তারা দেশ বিদেশ থেকে প্রতিনিয়ত পুরস্কার নিয়ে আসছে। বিজ্ঞপ্তি।

Related posts