November 16, 2018

ড্যাফোডিলের ১০ শিক্ষার্থীসহ আটক ১২

ঢাকাঃ রাজধানীর শুক্রবাদের একটি চারতলা বাড়ি থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১০ শিক্ষার্থীরাসহ ১২ জনকে আটক করেছে পুলিশ। ওই ভবনে জামিয়াতুস সালিহীন মাদ্রাসাও রয়েছে। আটককৃতদের মধ্যে দু’জন এই মাদ্রাসার শিক্ষক। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টা থেকে ৬ টা পর্যন্ত অভিযান চালয়ে তাদের আটক করা হয়।

তেজগাঁও জোনের এডিসি আনিসুর রশিদ বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ ভবনটিতে অভিযান চালানো হয়। চারতলার এ ভবনটিতে মাদ্রাসার পাশাপাশি মেস বাসাও রয়েছে। ভবনটির দ্বিতীয় ও তৃতীয় তলার দুটি রুমে ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা ভাড়া থাকতেন। মূলত ওই মেস বাসায় অভিযান পরিচালনা করা হয়।

এডিসি আনিসুর রশিদ আরও বলেন, অভিযানে সন্দেহভাজন হিসেবে মেস বাসার শিক্ষার্থীরা ও মাদ্রাসার শিক্ষকসহ ১২ জনকে আটক করা হয়েছে। এছাড়া ওই বাসায় তাদের সঙ্গে থাকা কম্পিউটার ও ল্যাপটপ জব্দ করা হয়েছে। প্রাথমিক অনুসন্ধানে তাদের মোবাইলে বাঁশেরকেল্লাসহ বেশ কিছু উগ্রবাদীর সংগঠনের ভিডিও ও ছবি পাওয়া গেছে। তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হচ্ছে।

পুলিশের হাতে আটককৃততের মধ্যে একজনের নাম শাহিরুন হুদা। তিনি ড্যাফোডিল ইউনিভার্সিটি (ইইই) বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী। তিনি জানান, ওই ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় তারা ১২ জন শিক্ষার্থী একসঙ্গে থাকতেন।

Related posts