September 20, 2018

ডোমার পৌরসভা নির্বাচনে বাজিমাত বিএনপি’র স্বতন্ত্র প্রার্থীদের

মহিনুল ইসলাম সুজন,
নীলফামারী প্রতিনিধিঃ
নীলফামারীর ডোমার পৌরসভার ৪র্থ বারের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বেসরকারীভাবে মেয়র বিজয়ী হয়েছেন। রবিবার ভোট গ্রহণ শেষে বেসরকারীভাবে ঘোষিত ফলাফলে এ তথ্য জানা যায়। মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপি’র সভাপতি বর্তমান মেয়র মনছুরুল ইসলাম দানু ৩হাজার ৩শত ৪৭ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ছিলেন অপর স্বতন্ত্র প্রার্থী আবু সুফিয়ান লেবু। তিনি পেয়েছেন ৩হাজার ৩শত ২৮ভোট। আওয়ামীলীগের প্রার্থী ডোমার পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ময়নুল হক মনু পেয়েছেন ২হাজার ২শত ৭৩ ভোট এবং জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী কাজী আবু জাফর পেয়েছেন ৬শত ৮৭ ভোট।

সংরক্ষিত মহিলা আসনে বেসরকারীভাবে (১,২ ও ৩)নং ওয়ার্ডে ভারতী রানী রায়, (৪,৫ ও ৯) নং ওয়ার্ডে সুলতানা বেগম এবং (৬,৭ ও ৮)নং ওয়ার্ডে উম্মে কুলসুম নির্বাচিত হয়েছেন।
সাধারন ওয়ার্ডে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন,১নং ওয়ার্ডে আব্দুর রাজ্জাক রাজা, ২নং ওয়ার্ডে সামছুল আলম, ৩নং ওয়ার্ডে আখতারুজ্জামান সুমন, ৪নং ওয়ার্ডে শফিক বিন মোর্শেদ তরুন, ৫নং ওয়ার্ডে অহিদুল ইসলাম, ৬নং ওয়ার্ডে মিজানুর রহমান টুলু, ৭নং ওয়ার্ডে এনায়েত হোসেন নয়ন, ৮নং ওয়ার্ডে সামিউল ইসলাম এবং ৯নং ওয়ার্ডে হাবিবুর রহমান হাবিব। সকাল ৮ টায় পৌরসভার ৯ টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়ে কোন প্রকার বিরতি ছাড়াই একটানা বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

প্রতিটি ভোট কেন্দ্রেই ছিল নিশ্চিদ্র নিরাপত্তা ব্যাবস্থা। ভোট গ্রহনের শুরুতে ভোটারদের উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সাথে সাথে তা অনেক বেড়ে যায়। তবে পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি তুলনামূলক বেশী লক্ষ্য করা গেছে। দুএকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠ এবং শান্তিপূর্নভাবে শেষ হয়েছে বলে সাধারন ভোটারদের অভিমত। এবারের নির্বাচনে মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ২৬ জন ও সংরক্ষিত আসনে ১০ জন প্রার্থী প্রতিদন্দিতা করেছেন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে ভিডিপি ও আনসার ২ জন অস্ত্রধারী সহ ১৭ জন, পুলিশ ৫ জন, ৯ টি কেন্দ্রে ম্যাজিষ্ট্রেট ৩ জন, র‌্যাবের ৩ টি টহল দল, বিজিবি ১ প্লাটুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসাবে অতিরিক্ত দায়িত্ব পালন করেন।

৯টি ভোট কেন্দ্রের ৩৮ টি কক্ষের জন্য ৯ জন প্রিজাইডিং অফিসার ৩৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৭৬ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করেছেন। ডোমার পৌর নির্বাচনে ৯ টি কেন্দ্রের ৩৮টি বুথে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটাধিকার প্রয়োগ করেন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫৮৮০ জন ও মহিলা ভোটার ৬০৩৭ জন রয়েছেন। এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন জানান, নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠ হয়েছে।

Related posts