November 16, 2018

ডোমারে অর্ধদিবস পরিবহন ধর্মঘট পালিত

386
মহিনুল সুজন,নীলফামারী প্রতিনিধিঃ  আজ সোমবার আধাবেলা পরিবহন ধর্মঘট পালন করেছে নীলফামারীর ডোমার উপজেলা শ্রমিক ঐক্য পরিষদ। ডোমার উপজেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন ও জাতীয় শ্রমিক লীগের সভাপতি আব্দুল ওয়াদুদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে সকাল ৬টা থেকে এই আধাবেলার এ ধর্মঘট শুরু হয়।

বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা সকাল থেকে দুপুর পর্যন্ত নিজেদের যানবাহন বন্ধ রেখে উপজেলা শহরের বিভিন্ন সড়কে অবস্থান নেন। এসময় অন্য বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহন সড়কে আটকে দেন তারা। এতে শহরের চারদিকে যানজট সৃষ্টি হয়।

এতে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা। ঢাকা থেকে ছেড়ে আসা দূরপাল্লার বাস আটকে দেওয়ায় ঘণ্টার পর ঘণ্টা বাসে বসে থাকতে হয় যাত্রীদের। দুপুর ১২টায় ধর্মঘট শেষ হলেও যানজটের কারণে যান চলাচল স্বাভাবিক হতে দুপুর ১টা বেজে যায়।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৯ ডিসেম্বর রাত ৯টার দিকে আব্দুল ওয়াদুদ (৬০) ডোমারের সাহাপাড়া মহলার বাড়িতে ফিরছিলেন। তিনি বাসার সামনে এলে সেখানে আগে থেকে ওঁৎ পেতে থাকা একদল মুখোশধারী দুর্বৃত্ত তাকে হত্যার উদ্দেশে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায়। বর্তমানে তিনি রংপুর মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় ২ জানুয়ারী ডোমার থানায় শ্রমিক লীগের পে মামলা দায়ের করা হয়। কিন্তু পুলিশ এখনও কোন আসামী চিহিৃত বা গ্রেফতার করতে পারেনি।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts