September 22, 2018

ডেসার নামে বিলাসবহুল গাড়ি আটক


ঢাকাঃ  শুল্ক ফাঁকির অভিযোগে ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই অথরিটির (ডেসা) বিদ্যুৎ প্রকল্পের নামে এন্ট্রি করা একটি বিলাসবহুল ল্যান্ড রোভার গাড়ি (মেট্টো ঘ ০২-২০৩২) আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। মঙ্গলবার রাজধানীর উত্তরা এলাকা গাড়িটি আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা সংশ্লিষ্টরা জানিয়েছেন, গাড়িটি কেনার ক্ষেত্রে এককোটি টাকা শুল্ক ফাঁকি দেওয়া হয়েছে। বিলুপ্ত ডেসার নামে কেনা হলেও বার দু’য়েক হাত বদল হয়েছে গাড়িটি।

বিষয়টি নিশ্চিত করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মঈনুল খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গাড়িটি উত্তরার ৯ সেক্টরের মাইলস্টোন স্কুলের সামনে পার্কিং করা অবস্থায় আটক করা হয়।

গাড়িটিতে ঢাকা মেট্টো ঘ ০২-২০৩২ রেজিস্ট্রেশন প্লেট ব্যবহার করা হয়েছে। প্লেট পরীক্ষা করে দেখা গেছে এটি ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই অথরিটি বা ডেসা’র বৃহৎ ঢাকা বিদ্যুৎ প্রকল্পের নামে এন্ট্রি করা।

সরকারি প্রকল্পের প্লেট ব্যবহার করে গাড়ি ব্যবহারকারী জালিয়াতির আশ্রয় নিয়েছেন। শুল্ক ফাঁকি দেয়ার উদ্দেশে গাড়িটির কাগজপত্রে এই জালিয়াতি করা হয়েছে।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গাড়িটির বর্তমান মালিক গাজীপুরের ব্যবসায়ী কামরুজ্জামান। পূর্বের মালিক ছিলেন বাংলাদেশ বিমানের এয়ারবাসের একজন ক্যাপ্টেন। গাড়িতে ইঞ্জিন ও চেসিস নম্বর পাওয়া যায়নি। জালিয়াতি ঢাকতে এসব নম্বর মুছে ফেলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

Related posts