September 24, 2018

ডেনমার্ক বাংলাদেশ দুতাবাসে প্রবাসী বাঙালীদের স্মারক লিপি

358
হাকিকুল ইসলাম খোকন,বিশেষ সংবাদদাতাঃ   ডেনমার্ক বাংলাদেশ মিশনে ,ডেনমার্ক প্রবাসী বাংলাদেশ পরিবার এর পক্ষ থেকে ” প্রবাসী বাংলাদেশের লাশ সরকারী অনুদানে প্রেরণ ” এর জন্য স্মারক লিপি প্রদান করে। প্রবাসী বাংলাদেশের মানুষের মৃত্যুর পর লাশ প্রেরণে বিপুল পরিমান অর্থের প্রয়োজন হয়।  কিন্তু একজন প্রবাসী বাংলাদেশের মানুষ দীর্ঘসময় প্রবাসে থাকলে ও মন প্রাণ জুড়ে বাংলাদেশেই থাকে।

এছাড়া ও মা-বাবা আত্মীয় স্বজন প্রায় বাংলাদেশেই থাকেন। এজন্য একজন প্রবাসী সারাজীবন এর অর্জিত অর্থ এর সিংহ ভাগই দেশে প্রেরণ করেন। সেই অর্থে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন হয়।  প্রতিটি সরকার এর রেমিটেন্স বৃদ্ধিতে প্রবাসী বাংলাদেশের মানুষের ভুমিকা অপরিসীম। যখন একজন প্রবাসী মৃত্যুবরণ করে, তার লাশ বাংলাদেশে পাঠাতে প্রতিটি বাংলাদেশের অনুদান নিয়ে পাঠাতে হয় ,যা কিনা  একজন প্রবাসীর লাশের জন্য অসন্মান জনক।

তাই প্রবাসী বাংলাদেশের লাশ পাঠাতে জনবান্ধব বর্তমান সরকার অনুদানের ব্যবস্থা করে লক্ষ কোটি প্রবাসীর প্রানের দাবি পূরণ করবেন।  ডেনমার্ক বাংলাদেশ মিশন এর পক্ষে স্মারক লিপি গ্রহণ করেন হেড অব চ্যান্সারী  শাকিল শাহরিয়ার  এবং কমিউনিটির পক্ষে স্মারক লিপি প্রদান করেন মোহাম্মদ আলী মোল্লা লিংকন,ইকবাল হোসেন মিঠু,আরিফ খালেক,জামাল আহমেদ,ড.বিদ্যুত বড়ুয়া,সাব্বির আহমেদ ,সামি দাস,ইফতেখার সম্রাট ও অরুন দেবনাথ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts