November 17, 2018

‘ডেটিং’-এর প্রস্তাব দিয়ে জরিমানা দিলেন গেইল !

মাঠে যেমন আক্রমণাত্মক ব্যাটিং করে প্রতিপক্ষের মনে ভীতি সঞ্চার করেন, মাঠের বাইরে তেমনি ক্রিস গেইল দারুণ আমুদে স্বভাবের। ওয়েস্ট ইন্ডিজের এই বিধ্বংসী ব্যাটসম্যান সারাক্ষণই যেন থাকেন পার্টির মেজাজে। তবে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা বিগ ব্যাশ লিগে খেলতে গিয়ে একটু বাড়াবাড়িই করে ফেললেন তিনি। ম্যাচ শেষে সাক্ষাৎকার দেওয়ার সময় অস্ট্রেলিয়ার এক নারী সাংবাদিককে ‘ডেটিং’-এর প্রস্তাব দিয়ে বসলেন! সাক্ষাৎকারটা সরাসরি সম্প্রচারিত হচ্ছিল টেলিভিশনে। দুষ্টুমি করে এমন কাণ্ড করলেও অখেলোয়াড়সুলভ আচরণের জন্য ১০ হাজার অস্ট্রেলীয় ডলার জরিমানা করা হয়েছে গেইলকে।

সোমবার হোবার্ট হারিকেনের বিপক্ষে ১৫ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলে মেলবোর্ন রেনেগেডসের সহজ জয়ের ভিত গড়ে দিয়েছেন গেইল। আউট হয়ে মাঠের বাইরে আসার পর তাঁর সাক্ষাৎকার নিতে আসেন অস্ট্রেলিয়ার চ্যানেল টেনের সাংবাদিক মেলানি ম্যাকলফলিন।

সাক্ষাৎকারের এক ফাঁকে গেইল বলেন, ‘প্রথমবারের মতো তোমার চোখগুলো দেখতে খুব ভালো লাগল। আশা করছি, ম্যাচ শেষ হওয়ার পর আমরা কিছু পান করতে পারি। লজ্জা পেও না।’ ম্যাকলফলিন কিছুটা বিব্রত হলেও পরিস্থিতি সামলে নিয়েছেন ভালোমতোই। তবে গেইলের এই আচরণ ভালোভাবে নেয়নি অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ও বিগ ব্যাশ লিগ কর্তৃপক্ষ। তাঁর মন্তব্যকে ‘অপ্রীতিকর ও অসম্মানজনক’ আখ্যা দিয়ে ১০ হাজার ডলার জরিমানা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ব্যাপারটা যে এত গুরুতর আকার ধারণ করবে, সে ব্যাপারে অবশ্য গেইলের কোনো ধারণাই ছিল না। ‘সাধারণ একটা রসিকতা’কে অনেক ফুলিয়ে-ফাঁপিয়ে বড় করা হয়েছে বলে মন্তব্য করেছেন টি-টোয়েন্টির সবচেয়ে বিস্ফোরক ব্যাটসম্যান। মঙ্গলবার হোবার্ট থেকে মেলবোর্নে ফিরে তিনি বলেছেন, ‘আমি মেলকে আক্রমণ বা অসম্মান করে কিছু বলতে চাইনি। যদি তিনি তেমনটা মনে করে থাকেন, তাহলে আমি দুঃখ প্রকাশ করছি। কিন্তু আমি তাকে আঘাত করে কিছু বলিনি।’

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদী/ডেরি

Related posts