November 15, 2018

ডিপিএলের শুরুতেই মুখোমুখি মাশরাফি-তামিম!

স্পোর্টস ডেস্কঃ  আজ শুক্রবার শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। প্রথম দিনই মাঠে নামছে ছয়টি দল। ম্যাচ রয়েছে তিনটি। জয় দিয়েই লিগের যাত্রা শুরু করতে চায় দলগুলো। এবারের আসরে মোট ১২টি দল অংশ নিচ্ছে। শিরোপা জয়ের লক্ষ্যেই নিজেদের দল গুছিয়েছে ক্লাবগুলো। তবে সবচেয়ে আকর্ষণীয় লড়াইটা হবে সম্ভবত মাশরাফি মর্তুজা আর তামিম ইকবালের মধ্যে।

লিগের প্রথম দিন মাঠে নামছে আবাহনী লিমিটেড, কলাবাগান ক্রীড়া চক্র, প্রাইম দলেশ্বর স্পোটিং ক্লাব, ক্রিকেট কোচিং স্কুল, প্রাইম ব্যাংক ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আবাহনী মুখোমুখি হবে কলাবাগান। বিকেএসপির তিন নম্বর মাঠে লড়বে প্রাইম দলেশ্বর ও ক্রিকেট কোচিং স্কুল। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হবে প্রাইম ব্যাংক ও গাজী গ্রুপ ক্রিকেটার্স।

আসরের প্রথম দিনই জম্পেশ লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে আবাহনী ও কলাবাগানের ম্যাচটিতে। কারণ, আবাহনীর অধিনায়ক তামিম ইকবাল। আর কলাবাগানের নেতৃত্ব দেবেন বাংলাদেশের ওয়ানডে ও টুয়েন্টি টুয়েন্টি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

কাগজে কলমে এবার শক্তিশালী দল গড়েছে আবাহনী। জাতীয় দলের দুই সেরা খেলোয়াড় ওপেনার তামিম ও অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে নিয়েছে আবাহনী। কিন্তু আইপিএলের কারণে সাকিবের সার্ভিস পাবে না আবাহনী। তারপরও দলে যারা আছেন তাতে বেশ শক্তিশালী দল আবাহনীর।

তামিম ছাড়াও তারকাদের মধ্যে দলের অন্য খেলোয়াড়রা হলেন- পেসার তাসকিন আহমেদ, অভিজ্ঞ পেসার তাপস বৈশ্য, ব্যাটসম্যান লিটন কুমার দাস। আর কলাবাগানে আছেন- অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক, মেহরাব জুনিয়র ও রবিউল ইসলাম।

নিজেদের দলটা ভালোভাবেই গুছিয়েছে প্রাইম দলেশ্বরও। নাসির হোসেন, আল-আমিন ও রনি তালুকদারকে নিয়ে নিজেদের দল গুছিয়েছে তারা। আর একঝাঁক তরুণ নিয়ে নিজেদের দল সাজিয়েছে ক্রিকেট কোচিং স্কুল। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলার বেশিরভাগ খেলোয়াড়ই রয়েছে এই দলে।

দল হিসেবে প্রাইম ব্যাংকও বেশ ব্যালেন্সড। সাব্বির রহমান তাদের আইকন খেলোয়াড়। এ ছাড়া দলে রাখা হয়েছে পেসার রুবেল হোসেন, শুভাগত হোম ও নুরুল হাসানকে। তাদের প্রতিপক্ষ গাজী গ্রুপ ক্রিকেটার্সে আছেন অভিজ্ঞ অলক কাপালি, ওপেনার এনামুল হক বিজয়, স্পিনার ইলিয়াস সানিসহ আরও অনেকে।

প্রথম দিন মাঠে নামতে না পারলেও, ২৪ এপ্রিল ব্যাট-বলের লড়াইয়ে নামবে লীগের অন্য ছয়টি ক্লাব। নারায়ণগঞ্জে খেলবে কলাবাগান ক্রিকেট একাডেমি ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মিরপুরে মুখোমুখি হবে মোহামেডান স্পোটিং ক্লাব লিমিটেড ও ব্রাদার্স ইউনিয়ন। আর বিকেএসপির তিন নম্বরে মাঠে মুখোমুখি হবে লিজেন্ড অব রুপগঞ্জ ও ভিক্টোরিয়া স্পোটিং ক্লাব।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২২ এপ্রিল ২০১৬

Related posts