December 13, 2017

ডিজিটাল উদ্ভাবনী মেলা আয়োজনে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

108
মোঃ জহিরুল ইসলাম,পটুয়াখালীঃ   গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ঘোষিত রূপকল্প-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার মাধ্যমে জনগনের দাড়গোড়ায় সেবা প্রদানের নিমিত্তে তথ্য ও প্রযুক্তির সর্বাত্মক ব্যবহারে জনগনকে উদ্ভুদ্ধকরনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের আওতায় পটুয়াখালী জেলায় ১৯ ও ২০ শে ফেব্রুয়ারী ডিসি স্কয়ারে“ডিজিটাল উদ্ভাবনী মেলা” সফল ভাবে আয়োজনে জেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে।

১৮ জানুয়ারী জেলা প্রশাসকের দরবার হলে সদ্য বিদায়ী জেলা প্রশাসক অমিতাভ সরকারের সভাপত্বিতে অনুষ্ঠিত প্রস্তুতি মুলক সভায় মেলা আয়োজন ও বাস্তবায়নে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়।
জেলা প্রশাসক কে সভাপতি  ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কে সদস্য সচিব করে এবং বিভিন সরকারী দপ্তরের প্রধানগন, স্কুল ও কলেজের প্রধানগনকে সদস্য করে ৩৫ সদস্য বিশিষ্ঠ আয়োজন কমিটি করা হয়েছে।

এছাড়াও মেলার সকল পর্ব সঠিক ভাবে আয়োজনের জন্য প্যাভিলিয়ন ভিত্তিক উপ-কমিটি গঠন করা হয়েছে এবং জেলা উপজেলা ও তথ্য অফিস মেলার সকল কর্মসূচি বা আয়োজন ৭দি ব্যাপি জনসাধারনের মধ্য ব্যাপক প্রচারের কর্মসূচি গ্রহন করেছে।

মেলার সদস্য সচিব মোঃ নজরুল ইসলাম বলেন, এ মেলা আয়োজনের উদ্দেশ্য হচ্ছে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে গৃহীত কার্যক্রম সম্পর্কে জনসাধারনকে অবহিত করা । ব্যাপক প্রচারের মাধ্যমে ডিজিটাল উদ্যোগ সমুহের সাথে বৃহত্তর জনগোষ্ঠির অংশগ্রহন নিশ্চিত করা এবং এতে জনগনকে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তথ্য আইন প্রয়োগে উৎসাহিত হবে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts