November 22, 2018

ডাঃ এম এ রউফ এর আক্ষেপ!

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ  আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে সোনারগাঁ উপজেলার বৈদ্যের বাজার ইউনিয়নের চায়ের দোকান গুলো সরগরম নানা রকম আলোচনা সমালোচনায় । সবচেয়ে বেশী আলোচিত বিষয় হঠাৎ আসা আওয়ামীলীগের দাবিদার  আলামিন সরকারের টাকার দাপট । এলাকাবাসীর অভিযোগ আলামিন সরকার কোন সময়েই আওয়ামীলীগ সংগঠনের সাথে জরিত ছিল না অথচ টাকার দাপট খাটিয়ে এলাকায় জাহির করছে সে আওয়ামীলীগ নেতা । সাবেক ইউপি চেয়ারম্যান মোমেন হাজির সহযোগিতায় টাকার বিনিময়ে তৃনমুল আওয়ামীলীগের  ভোট কিনে ব্যপক সমালোচনার মুখে পড়েছে আলামিন সরকার । অন্যদিকে সারাজীবন আওয়ামীলীগের সাথে যুক্ত থেকে টাকার দাপটের কাছে কোনঠাসায় রয়েছেন আলহাজ্ব ডাঃ এম এ  রউফ।

এব্যপারে তার সাথে কথা হলে তিনি জানান প্রথম থেকে আজ অবদী আওয়মীলীগের সাথে যুক্ত থেকে নানা রকম সামাজিক উন্নয়ন মুলক কাজ করেছেন । স্বাধীনতা পরবর্তী সময়ে রিলিফ কমিটির সদস্য , দুই দুই বার সোনারগাঁ থানার বি আর ডিবি এর সফল চেয়ারম্যান ,সোনারগাঁয়ের সর্ববৃহত দ্বীনি প্রতিষ্ঠান উলুকান্দিমাদ্রাসা দির্ঘ ৪৫ বছর যাবত সফলতার সাথে সেক্রেটারির দায়িত্ব পালন করে আসছে । বৈদ্যের বাজার ইউনিয়ন পরিষদের জন্য  ৫২ শতাংশ জায়গা দিয়ে স্থায়ী কমপ্লেক্স করার ব্যবস্থা তিনি করেছেন । দির্ঘ কয়েকবছর নারায়ণগঞ্জ জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ও থানা কমিটির সফল সভাপতি ছিলেন । দলের হয়ে তিনি সাংগঠনিক দক্ষতার পাশাপশি  এলাকার মসজিদ মাদ্রাসা,শিক্ষা প্রতিষ্ঠান ঈদগাহ গোরস্থান রাস্তা ঘাট  সর্বক্ষেত্রে  অবদান রেখেছেন ।

তিনি ক্ষোভের সাথে বলেন আমি হলফ করে বলতে পাড়ি আলামিন সরকার কিংবা তার পরিবার স্বাধিনতা পরবর্তী সময় থেকে আওয়ামীলীগ সংগঠনের সাথে যুক্ত ছিল না আজও নেই । আওয়ামীলীগকে বিতর্কীত করতে মাঠে নেমেছে সে । টাকার দাপটে আমার সারাজীবনের অর্জন ছিনিয়ে নিতে চাইছে । আমি আশা করি আমাদের নেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা সত্য জিনিসটি বুঝতে পারবে এবং খোজ খবর নিয়ে সঠিক সিদ্বান্ত দিবেন । সত্যের  জয় হবে বলে মনে করেন তিনি ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১০ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts