September 22, 2018

ডংলিয়ন ফ্যাশনে চাকরিচ্যুতির প্রতিবাদে ফেডারেশনের সমাবেশ

ডংলিয়ন ফ্যাশন (বিডি) লিমিটেড সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী কমিটির সদস্যদের উপর মালিক পক্ষের শারীরিক ও মানসিক নির্যাতন এবং বেআইনিভাবে চাকরিচ্যুত করার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে সামনে আয়োজিত এ কর্মসূচি পালন করে সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন।

মানববন্ধনে শ্রমিক নেতারা বলেন, ইউনিয়ন করা আমাদের অধিকার। আর যখন এই অধিকারের উপর বেআইনিভাবে ইউনিয়ন কার্যকলাপ বন্ধ করে দেওয়ার পাঁয়তারা চলে এবং সংশ্লিষ্ট আইনি কর্তৃপক্ষ শুধু দর্শকের ভূমিকা পালন করে তখনই আমাদের প্রতিবাদ করতে হয়।

তারা আরো বলেন, ডংলিয়ন ফ্যাশন (বিডি) লিমিটেড সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির উপর যে নির্যাতন মালিক পক্ষ চালিয়েছেন তা খুবই দুঃখজনক। বেআইনিভাবে চাকরিচ্যুত হয়ে ট্রেড ইউনিয়নের সদস্যরা যেমন দিশেহারা তেমনি সাধারণ শ্রমিক যারা কারখানায় কাজ করছেন তারাও আজ চাকরি হারানোর ভয়ে ভীত।

ট্রেড ইউনিয়ন কর্মীদের সকল বকেয়া বেতনসহ চাকরিতে পুনর্বহাল এবং শ্রমিকদের দাখিলকৃত ১৪ দফা দাবি পূরণে সংশ্লিষ্টদের আলোচনায় বসার আহ্বানও জানান তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- সংগঠনে সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক নাহিদুল হাসান নয়ন, কার্যনির্বাহী সভাপতি মমতাজ বেগম, সদস্য খাদিজা আক্তার, এহসানুল হক প্রমুখ।
দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts