November 17, 2018

ঠাকুরগাঁওয়ে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

punishment

আবুল খায়ের,ঠাকুরগাঁও॥ ঠাকুরগাঁও প্রতিনিধি॥ ঠাকুরগাঁওয়ে কৃষক ইদ্রিস আলীকে কুপিয়ে হত্যার দায়ে মোজাহারুল ইসলাম (৩৮) নামে এ যুবকের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা অতিরিক্ত দায়রা জজ হায়দার আলী এ রায় দেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১৩ ডিসেম্বর জমিতে বীজ বপণের জের ধরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ইদ্রিস আলীকে কুপিয়ে হত্যা করে প্রতিবেশী মোজাহারুল ইসলাম। ইদ্রিস আলীর ছেলে আনছারুল ইসলাম পরে বালিয়াডাঙ্গী থানায় মোজাহারুল ইসলামকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে পুলিশ আসামিকে গ্রেফতার করে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে উপস্থাপন করে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারা মতে আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়। ঘটনার বিষয় সরেজমিনে তদন্ত করে পুলিশ। মামলাটি তদন্তকালে প্রাপ্ত সাক্ষ্য পর্যালোচনা করে আসামি মোজাহারুল ইসলামের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারার অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামির বিরুদ্ধে উক্ত ধারায় চার্জশিট দাখিল করে পুলিশ।

আসামির বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে চার্জশিট গ্রহণ করেন আদালত। মামলাটির বিচার নিষ্পত্তির জন্য গত ২০১১ সালের ৩ মার্চ বিজ্ঞ দায়রা জজ আদালতে প্রেরণ করা হয়। পরবর্তীতে মোজাহারুল ইসলামের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ গঠন করা হয়। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মোজাহারুল ইসলামকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডে দণ্ডিত করেন আদালত।

Related posts