September 19, 2018

ঠাকুরগাঁওয়ে প্রতিবেশির বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

এম এ খায়ের,ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও সদর উপজেলার বড়গাঁও ইউনিয়নে প্রতিবেশির বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রবিবার রাতে আবু সাদেক বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার আসামীরা হলেন: আব্দুস সালাম (৪০), কালাম (৩৫), আকবর আলী (২৫), আব্বাস (২৮), সোলেমান (৩০), শাহিনা (২৫) ও আক্তারুল (২৫) ।

মামলায় অভিযোগ করা হয়, দীর্ঘদিন ধরে বড়গাঁও ইউনিয়নে চামেশ্বরী গ্রামের বাসিন্দা আবু সাদেক ঐ গ্রামের ৫০ শতক জমি ভোগদখল করে আসছিল। ঐ জমিতে আবু সাদেক বিভিন্ন ফসল সহ আম-কাঠাল, মেহগনি, নিমসহ বিভিন্ন প্রজাতির গাছ রোপন করেছেন। এদিকে প্রায় সময় প্রতিবেশি আব্দুস সালামের নেতৃত্বে একদল দুর্বৃত্ত আবু সাদেকের ৫০ শতক জমি জোরপূর্বক দখলের চেষ্টা করে। গত শুক্রবার সকালে আব্দুস সালামের নেতৃত্বে একদল দুর্বৃত্ত ধারালো অস্ত্র নিয়ে ওই ৫০ শতক জমিতে প্রবেশ করে এবং রোপনকৃত ৫০টি মেহগনি গাছ ও ৪টি আম গাছ কর্তন করে ফেলে বলে অভিযোগ করা হয়।

মামলার বাদী আবু সাদেক বলেন, মামলার করার পর থেকে আসামীরা তাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও প্রাণে হত্যা করার হুমকি দিয়ে আসছে।

ঠাকুরগাঁও সদর থানার ওসি আব্দুল লতিফ মিঞা বলেন, গাছ কাটার অভিযোগ থানায় একটি মামলা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি এবং আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।

Related posts