September 24, 2018

ট্রাম্পের এক লাইনের টুইট বার্তায় তিন ভুল

ইন্টারন্যাশনাল ডেস্কঃ যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে আগামী নভেম্বরের নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন পেয়েছেন বিভিন্ন সময়ে বিতর্কিত মন্তব্যকারী ডোনাল্ড ট্রাম্প। এর আগে বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে ব্যাপক বিদ্রুপও দেখা গেছে। এবার সেই বিদ্রুপে নতুন মাত্রা যোগ করলেন মার্কিন এ ধনকুবের।

এ বিদ্রুপ শুরু হয়েছে তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট দলের আরেক প্রার্থী হিলারি ক্লিনটনের সমালোচনা করে দেওয়া এক টুইট বার্তায়। এক লাইনের ওই টুইট বার্তায় তিনি তিনটি বানান ভুল করেছেন বলে ডেমোক্রেট শিবির অভিযোগ করেছে। ডেমোক্রেটরা ওই তিনটি শব্দ তুলে ধরে ট্রাম্পকে নিয়ে হাসি-ঠাট্টা শুরু করেছেন।

ট্রাম্প টুইট বার্তায় ‘loose’ এর পরিবর্তে লিখেছেন ‘lose’, ‘instincts’ এর পরিবর্তে ‘insticts’। এ ছাড়া ‘judgement’ বানানটি যুক্তরাষ্ট্রে ‘judgment’ লেখা হলেও ট্রাম্প ‘judgement’ ই লিখেছেন। টুইটারে ট্রাম্পের পোস্টের সঙ্গে সঙ্গে ব্যবহারকারীরা দ্রুতই ভুল বানানগুলো চিহ্নিত করে টুইট করেছেন অনেকেই।

তবে যুক্তরাষ্ট্রে রিপাবলিকান দলের কোনো প্রার্থী এই প্রথম বানান ভুল করেছেন, এরকম ভাবনার কোনো কারণ নেই। এর আগেও রিপাবলিকান দলের প্রার্থীর বিরুদ্ধে বানান ভুলের অভিযোগ উঠেছিল।

Related posts