November 19, 2018

টেস্ট খেলতে বাংলাদেশের প্রথম সফর: জানতেন না কোহলি

koliবাংলাদেশ টেস্ট স্ট্যাটাস পাওয়ার ১১ বছর পর টেস্ট অভিষেক হয়েছিল কোহলির। এই সময়ের মধ্যে কত উত্থান পতন, কত আসা যাওয়ার মিছিল হয়েছে ক্রিকেটে। ক্রিকেট ইতিহাস নিয়ে নাড়াচাড়া করার অভ্যাস না থাকলে এই খবর কোহলির জানার নয় যে, এই প্রথমবারের মত টেস্ট খেলতে ভারতে গেছে বাংলাদেশ! কোহলি সত্যিই জানেন না! যখন জানলেন তিনি তো অবাক!

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একজন বিষয়টি উত্থাপন করলে কোহলি বিস্ময়াবিভূত হন। তিনি বলেন, “আমি সত্যিই জানতাম না বাংলাদেশ এই প্রথম আমাদের আমন্ত্রণে এখানে খেলতে এসেছে। আমি এটাও প্রথম শুনলাম যে বাংলাদেশ নাকি কখনোই আমাদের সঙ্গে এখানে এসে দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। অবাকই হয়েছি, আসলে আমরা এতোবার বাংলাদেশে গিয়ে খেলেছি যে কখনও এই ব্যাপারটা ভাবিনি। এই সফরের একমাত্র ম্যাচটিকে এ কারণেই বলা হচ্ছে ঐতিহাসিক টেস্ট।”

কারো কারো মতে বাংলাদেশকে ভারতীয় ক্রিকেট বোর্ডের বঞ্চনার একটি উদাহারণ। সে যাই হোক না কেন কোহলি অনুধাবন করতে পারলেন কেন এই টেস্টটি ঐতিহাসিক। শেষে বললেন, “দেরিতে হলেও আমাদের মধ্যে এই দ্বিপাক্ষিক সফর শুরু হয়েছে। এটাকে আমি স্বাগত জানাই। এই টেস্টটি সত্যিই ঐতিহাসিক। অধিনায়ক হিসেবে ইতিহাসের অংশ হতে পেরে ভালো লাগছে।”

Related posts