September 23, 2018

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেই মরকেল পদবির কেউ?

253
স্পোর্টস ডেস্কঃ  মার্চে পর্দা উঠতে যাচ্ছে ক্রিকেটের মহা আসর টি-টোয়েন্টি বিশ্বকাপের। আসন্ন বিশ্বকাপ সামনে রেখে অংশগ্রহণকারী সব দেশই ব্যস্ত তাদের নিজেদের দল গোছাতে। ইতোমধ্যে প্রায় সব দেশ নিজেদের দল ঘোষণা করে দিয়েছে, ঘোষণা করা হয়েছে দক্ষিণ আফ্রিকার স্কোয়াডও। ঘোষিত বিশ্বকাপ দলে নাম নেই অ্যালবি মরকেল ও মরনে মরকেলের।

এর আগের পাঁচটি টি-টোয়েন্টি বিশ্বকাপেই খেলেছেন দুই ভাই। ওয়ানডে বিশ্বকাপে যদিও অ্যালবির খেলা হয়নি, তবে মরনে খেলেছেন ২০১১ ও ২০১৫ বিশ্বকাপে।সব মিলিয়ে ২০০৭ এর ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের পর এবারই প্রথম বিশ্বকাপের দক্ষিণ আফ্রিকা দলে মরকেল পদবির কেউ নেই।

মরকেলদের দলে জায়গা না পাওয়াকে দক্ষিণ আফ্রিকার কোচ ও অধিনায়ক দেখছেন দুর্ভাগ্য হিসেবে। কোচ রাসেল ডমিঙ্গো দলের ভারসাম্যের দিকে ইঙ্গিত দিয়ে বলেছেন, ‘অ্যালবি খুবই ভালো করছে, কিন্তু গত কিছুদিন দলে নিয়মিত খেলছে ডেভিড ভিসে। আমাদের বোলিং অলরাউন্ডার দরকার, কিন্তু অ্যালবি মূলত ব্যাটিং অলরাউন্ডার। আর মরনে সাদা বলে খুব ভালো করেছে। বিশ্বকাপে তার অভিজ্ঞতার অভাবটা আমরা বোধ করব, কিন্তু আমরা তো দলে সর্বোচ্চ ১৫ জনই নিতে পারি।’

প্রটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসির কথাতেও একই সুর। তিনি বলেন, ‘দলে আমরা এমন অনেক বোলারকে পেয়েছি, যারা শেষের ওভারগুলোতে বল করতে স্বচ্ছন্দ বোধ করে। অ্যাবট, রাবাদা, মরিসের মতো বোলাররা আছে। দলে এখন অনেক বিকল্প, সে জন্য মরনে সুযোগ পেল না। অ্যালবিরও দুর্ভাগ্য, সে একজন ব্যাটিং অলরাউন্ডার। আমাদের লাইনআপে সাত নম্বরে একজন বোলিং অলরাউন্ডার প্রয়োজন।’

তবে এখনও দলে ফেরার সুযোগ রয়েছে মরনে মরকেলের। তবে সেটা ডেল স্টেইনের বিকল্প হিসেবে। ডেল স্টেইন এখনও ইঞ্জুরিতে আছেন। তাকেও দলে রাখা হয়েছে। তিনি যদি বিশ্বকাপের আগে চোট কাটিয়ে না ফিরতে পারেন সেক্ষেত্রে দলে ডাক পেতে পারেন মরনে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts