September 20, 2018

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল ভারত

79
স্পোর্টস ডেস্কঃ  চোটের জন্য অস্ট্রেলিয়া সফর থেকে ফিরে আসতে হয়েছিল পশ্চিম বঙ্গের পেসার মোহাম্মদ শামিকে। একমাসের মধ্যেই আবার ফিরলেন জাতীয় দলে। শুক্রবারই টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপের জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। শুক্রবার নয়াদিল্লিতে দুটি বড় ইভেন্টের জন্যই দল বেছে নিলেন সন্দীপ পাতিল এন্ড কোং। তবে ১৫ সদস্যের এই দলে নতুন মুখ পবন নেগি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে যে বিশেষ কিছু চমক থাকবে না তা আগেই বুঝিয়ে দিয়েছিলেন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। ১৫জনের দলে অল্প-স্বল্পই যা পরিবর্তন হওয়ার কথা ছিল। তেমনটাই হল। বাদ গেলেন ভুবনেশ্বর কুমার ও মানীশ পান্ডে। প্রত্যাশামতোই সুযোগ পেয়েছেন যুবরাজ সিং, হরভজন সিং ও আশিষ নেহরাও। দুই টুর্নামেন্টেই অধিনায়কের দায়িত্ব সামলাবেন মহেন্দ্র সিংহ ধোনি।

২৪ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ পর্যন্ত এশিয়া কাপে অংশ নেবে ভারত। বাংলাদেশের মাটিতে টানা দ্বিতীয়বার অনুষ্ঠিত এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নামবেন ধোনি অ্যান্ড কোং। এবারই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে এই ফরম্যাটেই খেলা হবে এশিয়া কাপ এবং এরপরেই প্রথমবারেরমত ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে। ৮ মার্চ থেকে বিশ্বকাপের খেলা শুরু হবে। যদিও ভারতের প্রথম ম্যাচ ১৫ মার্চ নাগপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

ভারতের এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপ দল

রোহিত শর্মা, শিখর ধাওয়ান, সুরেশ রায়না, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, আশিস নেহরা, হার্দিক পান্ডে, রবীন্দ্র জাদেজা, পবন নেগি, হরভজন সিংহ, রবিচন্দ্রন অশ্বিন, বুমরাহ, মোহাম্মদ শামি।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts