September 22, 2018

‘টিউব লাইট’ হিট না করার পাঁচ কারণ

Captureবিনোদন ডেস্ক :: ‘টিউব লাইট’ ছবির ট্রেলার, গান সবই দর্শকদের মন ছুয়েছিল ঠিকই, কিন্তু বক্স অফিসে তেমন সাফল্য পেলনা সালমান খান অভিনীত টিউব লাইট।

পরিচালক কবির খানের হাত ধরে মুক্তি পেয়েছিলো ‘টিউব লাইট’ ছবিটি। আলেজান্দ্রো মন্তেভার্দের ‘লিটল বয়’-এর ভিত্তিতেই তৈরি এই ছবি। এক ঐতিহাসিক যুদ্ধের প্রেক্ষাপটেই তৈরি তার এই ছবি যেখানে মুখ্য ভূমিকাতে রয়েছেন সালমান খান। এ ছবির প্রযোজকও অবশ্য তিনিই।

এটি হিট না করার পেছনে পাঁচটি কারণ সামনে এসেছে।

১। প্রথমত সালমান খানের এই ছবিটিতে রোমান্টিক অ্যাঙ্গেল, এক্সান দৃশ্য এবং চার্টবুস্টার ট্র্যাকের প্রয়োজন ছিল।

২। ফিল্ম রিমেক থেকে দূরে থাকা উচিৎ ছিল। চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার আগে, এক বিশেষ সাক্ষাৎকারে কবির খান বলেন, এটি পুরোপুরি রিম্যাক নয়, তবে ‘লিটল বয়’ ছবিটির কিছু অংশ শুধু ব্যাবহার করা হয়েছে।

৩। চলচ্চিত্রের শিক্ষাগুলি আরও বেশি জোরদার হওয়া উচিৎ ছিল।

৪। পাশাপাশি ইদের দিনই কেন বাছা হল মুক্তির দিন হিসাবে। কবির খান জানান আমি ব্যক্তিগত ভাবে মতামত দিই যে যদি ছবিটি ঈদের উৎসবের চেয়ে অন্য কোন দিন মুক্তি পায়,তবে এটি বক্স অফিসে সাফল্য পেতনা। কিন্তু কবির খানের এই মতামত একেবারেই খাটলনা টিউব লাইট এর ক্ষেত্রে। এখনো অবধি সেই ভাবে সাফল্যের মুখ দেখেনি এই ছবিটি ।

৫। কবির খানের চিন্তা ভাবনায় একি জিনিস বার বার ফুটে উঠছিল। গল্প আরও একটু বদলানোর দরকার ছিল। কবির খান-সালমান খান একত্রে থাকায় প্রত্যাশা একটু বেশি মাত্রায় ছিল।

‘এক থা টাইগার’ এবং ‘বজরঙ্গি ভাইজানে’ দুজন মিলে বক্স অফিস বেশ ভালই রাজত্ব করছে। তাই যখন তারা তৃতীয়বারের মতো ফিরে আসেন টিউব লাইট ছবিটি নিয়ে প্রত্যাশা বেশিই ছিল দর্শকের। কিন্তু যা একদমই পুরন করতে পারেনি।

Related posts