November 22, 2018

টানা ৫১ ঘণ্টা ব্যাট চালিয়ে গিনেস বুকে রেকর্ড


স্পোর্টস ডেস্কঃ  টানা ৫১ ঘণ্টা ব্যাট চালিয়ে গিনেস বুকে নাম লেখালেন রুয়ান্ডা জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক এরিক দুসিঙ্গিজিমানা। ২০১৫ সালে অ্যাশেজ সিরিজের পাঁচ টেস্টে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের করা ব্যাটিং টাইমের চেয়ে তার ব্যাটিং ছিল সাড়ে ৫ ঘণ্টারও বেশি।

ফলে একক ব্যাটিংয়ের ক্ষেত্রে তিনি সর্বাধিক সময় ধরে টানা ব্যাটিংয়ের এক নতুন দৃষ্টান্ত স্থাপন করেছেন। এর আগে ওই রেকর্ডের মালিক ছিলেন ভারতীয় ব্যাটসম্যান বিরাগ মানে। গত বছর টানা ৫০ ঘণ্টা ব্যাটিং করে ওই রেকর্ড সৃষ্টি করেছিলেন তিনি। ওই তালিকায় এখন তৃতীয় অবস্থানে রয়েছেন পাকিস্তানী ব্যাটসম্যান হানিফ মোহাম্মদ।

তিন দিনেরও বেশি সময় ধরে টানা ব্যাটিং দিয়ে ৩৩৭ রান সংগ্রহের মাধ্যমে তিনি ১৯৫৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলকে রক্ষা করেছিলেন পরাজয়ের হাত থেকে। রুয়ান্ডা ক্রিকেট স্টেডিয়াম ফাউন্ডেশন (আরসিএসএফ) এর উদ্যোগে একটি চ্যারিটি ম্যাচে অংশ নিতে গিয়ে এই কীর্তিটি গড়েছেন এরিক।

রুয়ান্ডায় একটি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম প্রতিষ্ঠার লক্ষ্যে ফান্ড সংগ্রহের জন্য এই চ্যারিটি ম্যাচের আয়োজন করা হয়। যেখানে অতিথি হিসেবে তার বিপক্ষে বোলিং করেছেন সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার ও মিস রুয়ান্ডা সহ আরো অনেকে। এরিক তার ব্যাটিং শুরু করেন ১১ই মে এবং শেষ করেন ১৩ মে। এএফপি।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১৪ মে ২০১৬

Related posts