November 16, 2018

টাকা পয়সা নিয়ে আলোচনা সারুন সকালে

3ca22af471fcf81d36b348f03ff00e40

ওয়েবডেস্ক:‌ সম্পর্কে বাধা হয়ে দাঁড়ায় অর্থ। হয়ত পার্টনারের চাহিদা মেটাতে পারছেন না। কারণ উপার্জন কম। বা, অর্থের সংস্থান নেই। ভাবনার কিছু নেই, কারণ আপনি একা নন। সাম্প্রতিক একটি সমীক্ষায় দেখা গিয়েছে অন্তত ৭০ শতাংশ দম্পতি এই সমস্যায় ভোগেন। সম্পর্কে প্রভাব পড়তে পারে এই ভয়ে কিছু বলতেও পারছেন না?‌ জেনে নিন কীভাবে সমস্যা থেকে মুক্তি পাবেন—
❏ ‌আগে থেকেই জানিয়ে দিন আপনার আর্থিক অবস্থা। আপনার পারিবারিক অবস্থা জানিয়ে দিলে পার্টনারের আর্থিক অবস্থা বুঝতে সুবিধা হবে। সারাজীবন ঘ্যানঘেনেভাবে কাটাতে হবে না।
❏ অর্থ নিয়ে আলোচনা সারুন সকালে। রাতে ঘুমতে যাওয়ার আগে এই নিয়ে আলোচনা ভাল ব্যাপার নয়। দিনের শুরুতে এই নিয়ে আলোচনা সারলে তা কার্যকর হয়। দিনের শেষে সেই নিয়ে আলোচনা শুরু করলে পরের দিনও তার রেশ থাকতে পারে।
❏ অর্থ তখনই অনর্থ হয়ে ওঠে যখন তাকে অযথা গুরুত্ব দেওয়া হয়। জীবনের অর্থের গুরুত্ব রয়েছে। তবে সেটাই একমাত্র চাহিদা নয়। শান্তভাবে স্বচ্ছতার সঙ্গে অর্থ নিয়ে আলোচনা সারুন।
❏ দুজনে একই সঙ্গে চিন্তা করুন। একই লক্ষ্য নিয়ে চিন্তা করুন। পার্টনারের হয়ত ভ্রমণ, খেলা, গান নিয়ে আগ্রহ রয়েছে। কিছু অর্থ সেগুলোর জন্য বরাদ্দ করুন।

Related posts