November 18, 2018

টাইগারদের ভুলগুলো শোধরানো হচ্ছে

টাইগারদের ভুলগুলো শোধরানো হচ্ছে

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপ ও ওয়ার্ল্ড টি টোয়েন্টিকে সামনে রেখে খুলনায় চলছে জাতীয় দলের ক্যাম্প। যেখানে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে করা ভুলগুলো শোধরাতেই কাজ করা হচ্ছে বলে জানান টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। তবে বাড়তি জোর দেয়া হবে ব্যাটিংয়ে। সোমবার অনুশীলনের ফাঁকে এমনটি জানিয়েছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

জিম্বাবুয়ের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজ শেষ হলেও, বিশ্রাম নেই টাইগারদের। বরং সদ্যসমাপ্ত সিরিজের শেষ ম্যাচ দুটি হারায়, সামনের দুই মেগা ইভেন্টের জন্য সঠিক কম্বিনেশন খুঁজে পেতে কাজটা যেন আরও বেড়ে গেছে। তাই এশিয়া কাপ ও ওয়ার্ল্ড টি টোয়েন্টির জন্য প্রস্তুতি নিতে দু ধাপে অনুশীলন করবে মাশরাফিরা। যেখানে জিম্বাবুয়ে সিরিজের ভুলগুলো নিয়ে কাজ করছেন কোচ চান্ডিকা হাথুরুসিংহে।

টি টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ডটা ১৬৬, যা হয়েছে এবারের সিরিজেই। জিম্বাবুয়ের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচদুটিতে বাংলাদেশের টার্গেট ছিল ১৮৮ ও ১৮১। তাই এশিয়া কাপের আগে মূলত বাংলাদেশের ব্যাটিং নিয়েই বেশী কাজ হবে বলে ইঙ্গিত টিম ম্যানেজারের।

ইনজুরির কারণে টেস্ট অধিনায়ক মুশফিক ও কাটার স্পেশালিস্ট মুস্তাফিজের খেলা হয়নি সিরিজের শেষ ম্যাচ দুটি। পুরো ফিট না হলেও, স্কোয়াডের সাথে অনুশীলন করছেন দু জনই। আর টিম ম্যানেজারের প্রত্যাশা খুব শিগগিরই ফিট হয়ে মাঠে ফিরবেন তারা।

খুলনায় এ মাসের শেষ পর্যন্ত চলবে ক্যাম্প। যেখানে ৩টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে। আর মাঠের অনুশীলনের বাইরে এ সময়ে দলের প্রতিটি সদস্যের সঙ্গেই আলাদা ভাবে কাজ করবেন মনোবিদ ড. ফিল।

Related posts