September 19, 2018

ঝড় বৃষ্টি মানবো না, রাজপথ ছাড়বো না, স্লোগানে মুখরিত প্রেসক্লাব

ঢাকাঃ   যখন সারা দেশে মুষলধারে বৃষ্টি হচ্ছে তবুও সেই বৃষ্টি উপেক্ষা করেই বেকার ও পেশাজীবী ডিপ্লোমা চিকিৎসকদের পাঁচ দফা দাবি আদায়ে চলছে গণঅবস্থান। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের গণঅবস্থান কর্মসূচি চলবে বলে জানিয়েছেন বেকার ও পেশাজীবী ডিপ্লোমা চিকিৎসকদের পাঁচ দফা দাবি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক নাজমুল হোসেন।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মুষলধারে বৃষ্টির মধ্যেও পলিথিন মুড়ি দিয়ে তাদেরকে গণঅবস্থান কর্মসূচি পালন করতে দেখা গেছে।

ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র কারণে সারাদেশে বৈরী আবহাওয়া বিরাজ করছে। সকাল থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে সারাদেশে। এ বৃষ্টি উপেক্ষা করে আন্দোলন করছে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নেয়া মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) শিক্ষার্থীরা। বৃষ্টির তীব্রতার সঙ্গে সঙ্গে বাড়ছে স্লোগানের মাত্রাও। বৃষ্টি নিয়েও চলছে স্লোগান। ‘ঝড় বৃষ্টি মানবো না, রাজপথ ছাড়বো না’ স্লোগানে মুখরিত জাতীয় প্রেসক্লাব চত্বর।

বেকার ও পেশাজীবী ডিপ্লোমা চিকিৎসকদের পাঁচ দফা দাবি আদায় বাস্তবায়ন কমিটির নেতা মিঠুন সরকার বলেন, ‘আমরা পাঁচ দফা দাবিতে গত ১৬ মে সকাল ১০টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছি। আমরা শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে আমাদের দাবি আদায় করতে চাই’।

তিনি আরও বলেন, যেখানে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে আমরা চিকিৎসাসেবা দিয়ে থাকি, সেখানে ঢাকা থেকে কোনো চিকিৎসক গেলে তারা হন অতিথি। আমাদের দাবি মেনে না নিলে আমরা রাজপথ থেকে বিন্দুমাত্র সরে যাবো না। বৃষ্টির মধ্যেও আমাদের অবস্থান ধমর্ঘট চলবে। কোনো বাধাই আমাদেরকে প্রতিহত করতে পারবে না।

প্রসঙ্গত, উচ্চ শিক্ষার ব্যবস্থা করাসহ ৫ দফা দাবিতে গণঅবস্থান কর্মসূচি পালন করছে মেডিকেল অ্যাসিস্টেন্ট ট্রেনিং কোর্স সম্পন্নকারী বেকার ও পেশাজীবি চিকিৎসক সমন্বয় পরিষদ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২১ মে ২০১৬

Related posts