September 25, 2018

ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজকে আল্টিমেটাম

706
ইমরান হোসাইন ঝিনাইদহঃ   ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজকে য.বি.প্র.বি.র অনুষদ বাস্তবায়নের দাবিতে ঝি.স.ভে.ক. এর শিক্ষার্থীরা সাবেক মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বর্তমান ঝিনাইদহ -১ আসনের এম.পি. বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই এর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন।তিনি শিক্ষার্থীদের আশ্বস্ত করেছেন। সেখানে আরো উপস্থিত ছিলেন ঝিনাইদহ ছাত্রলীগেরর সভাপতি মোঃ শাকিল আহমেদ এবং বিভিন্ন পর্যায়ের রাজনীতিবিদ ।

তিনি এ বিষয়ে বলেন, এম.পি. স্যার ঝি.স.ভে.ক. কে য.বি.প্র.বি.র অনুষদ করতে অনেক আগেই ডি.ও. লেটার প্রদান করেছেন যার পরিপ্রেক্ষিতে অনুষদ বাস্তবায়নের কাজ সর্বশেষ ধাপে মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণলায়ের অনাপত্তি পত্রের অপেক্ষায়। এটি হলেই ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি অনুষদে পরিণত হবে।বিষয়টি কেন বিলম্বিত হচ্ছে এম.পি. স্যার এটি দেখবেন।

এ বিষয়ে শিক্ষার্থীদের কাছে জানতে চাইলে, তৃতীয় বর্ষের ছাত্র মিশুক। ( যুগ্ম আহ্বায়ক, ভেটেরিনারি কলেজ শাখা ছাত্রলীগ) জানান, তারা গত ২৯ জুলাই ২০১৫ থেকে এই আন্দোলন করছেন বিভিন্ন কর্মসূচী পালনের মাধ্যমে। তৃতীয় বর্ষের ছাত্র জাহিদ (যুগ্ম আহ্বায়ক, ভেটেরিনারি কলেজ শাখা ছাত্রলীগ) জানান গত ১০ ফেব্রুয়ারি তারা ঝিনাইদহ শহরের প্রাণকেন্দ্র পায়রা চত্তরে মানবন্ধন করেন এবং নিয়মিত কর্মসূচী হিসাবে ক্যাম্পাসে বিক্ষোভ মিছল করা হয়। ফাহিম হাসান ( আহ্বায়ক, ভেটেরিনারি কলেজ শাখা ছত্রলীগ) বলেন প্রাণিসম্পদ মন্ত্রণালয় ৫ মাস যবৎ এই অনাপত্তি পত্র দিতে বিলম্ব করছেন।

“”আগামী ২ মার্চের মধ্যে অনাপত্তি পত্র প্রদান না করলে তারা কঠোর কর্মসূচী পালন করতে বাধ্য হবেন।”” কঠোর কর্মসূচীর মধ্যে “””””””””প্রসাশনিক ভবনে তালা, প্রিন্সিপালকে অবরুদ্ধকরন, ঢাকা-চুয়াডাঙ্গা মহাসড়ক অবরোধ””””””‘”। এছাড়া অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে সামাদ, পপি, তুহিন, মহোসিনা, রনি, রুবেল, তনয়া, সেলিম তাদের শিক্ষা সম্পর্কিত বিভিন্ন সমস্যার কথা বলেন যা কেবল যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুষদ হলেই নিরসন হওয়া সম্ভব।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts