September 25, 2018

ঝিনাইদহে ৫ বাড়ি ভাংচুর ও ২০ লক্ষ টাকার মালামাল লুন্ঠন!


জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ থেকেঃ  ঝিনাইদহ সদর উপজেলার দোগাছি ইউনিয়নে শুরু হয়েছে নির্বাচন পরবর্তী সহিংসতা।গত ৭ ই মে দোগাছি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ফয়েজুল্লাহ ফয়েজ স্বতন্ত্র প্রার্থী হিসাবে ১৭৩৫ ভোটে হেরে যান। তিনি আনারস প্রতীকে ২৭৪৪ ও তার প্রতিদ্বন্দ্বি ইসাহাক আলী জোয়ার্দ্দার নৌকা প্রতীকে ৪৪৭৯ ভোট পেয়ে জয় লাভ করেন।

ক্ষতিগ্রস্তদের তথ্য থেকে জানা যায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনের এক দিন পর রোজ সোমবার বেলা ১০ ঘটিকার দিকে কলমনখালী গ্রামের মৃত জহির উদ্দিনের ছেলে ইয়ারুল ইসলাম তোতা বিশ্বাসের ছেলে পিকুল শরিফুলের ছেলে নাজমুল মৃত মহাসীনের ছেলে তছির উদ্দিন মৃত তবু ব্বারের ছেলে খোকন মৃত ছয়েদ আলীর ছেলে ওলিয়ার বিশ্বাস মৃত ছলেমান মোল্লার ছেলে মহিদুল ইসলাম আব্দুল মজিদ খাঁর ছেলে মারুফ (রিংকু) তকুবারের ছেলে রফিকুল এবং তালতলা হরিপুর গ্রামের ছাব্দার হোসেনের ছেলে মিজু বিশ্বাস, মৃত আব্দুল হামিদ বিশ্বাসের ছেলে তৈমুর আলী, রওশন আলীর ছেলে বাসার আলী, আব্দুল হামিদ বিশ্বাসের ছেলে রহমান আলী, মৃত ওকিল উদ্দিনের ছেলে মোসারফ এছাড়া মধুনাথ পুর গ্রামের তোফাজ্জেল মুন্সীর ছেলে সেলিম ও রানা, টিপু জোরদারের ছেলে প্রান্ত, পিকুল জোরদারের ছেলে লিমন, রওশন জোরদ্দারের ছেলে পিকুল জোরদ্দার, রওশন আলী জোরদ্দারের টিপু জোরদ্দার, রইছ মুন্সীর ছেলে তোফাজ্জেল মুন্সী সহ আরও প্রায় ২৫/৩০ জনের একটি দল চেয়ারম্যান ফয়েজুল্লাহ ফয়েজ ও আমিরুল ইসলামের পুকুর থেকে প্রায় ৫ লক্ষ টাকার মাছ জোর করে ধরে নিয়ে যায়। এছাড়া কলমন খালী বাজারে ৩ টি দোকানের মালামাল লুটপাঠ ও ভাংচুর করে।

এই দোকান ভাংচুর করেই তারা খ্যান্ত হয় নি এই সময়ে তারা মিন্টু, হারুন, শুকুর সরদার সহ আরও দুটি বাড়ি মোট ৫ টি বাড়িতে ব্যাপক ভাংচুর চালায়। এই ভাংচুর চালানর সময় বাড়ীর মালামাল লুঠপাট করে নিয়ে যায়। ইহা ছাড়া বাড়ীর পাশে হারুন ও শুকুর আলীর ২ টি দোকান ব্যাপক ভাংচুর চালায়। শুকুর আলীর দোকানের সমস্ত মালামাল লুঠ করে দোকান পাশের খাদে ফেলে দেয়। এই সময়ে বাড়ীর মহিলারা ভয়ে দিক বিদিক হারিয়ে এদিক ওদিক ছোটা ছুটি করতে থাকে।

তাদের চেচামেচিতে এক করুন হৃদয় বিদারক দৃশের অবতারণা ঘটে। তারা কলমন খালী বাজারে ফয়েজ সমর্থিত লোক জনের রাইচ মিলস দোকান পাঠে তালা লাগিয়ে বন্ধ করে দেয়। খবর শোনার পর ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই এম পি, সাধারণ সম্পাদক পৌর মেয়র সাইদুল করিম মিন্টু, যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, শামিমুল ইসলাম শিমুল, ছাত্রলীগের সভাপতি সাকিব আহামেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্ত বাড়ি দোকান পাঠ পরিদর্শন করেন।

মেয়র সাইদুল করিম মিন্টু নিজে রাইস মিলের তালা খুলে দেন এবং ক্ষতি গ্রস্ত লোক জনের আশ্বাস প্রদান করে দোষীদের বিরুদ্ধে কথা বলেন। এই ঘটনা কে কেন্দ্র করে ঝিনাইদহ সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।এই ব্যাপারে বর্তমান চেয়ারম্যান ফয়েজুল্লাহ ফয়েজ জানান, এই ভাংচুর ও তান্ডবে প্রায় ২০ লক্ষ টাকা ক্ষতিগ্রস্ত হয়েছে এই ঘটনা  ইসাহাক আলী জোয়ার্দ্দারের লোকজন ঘটিয়েছে এরা জামাত বিএনপির সাথে জড়িত।

ঝিনাইদহের আরো খবর…………………

মহিলা মেম্বর প্রার্থীর উপর হামলা বাড়ি ভাংচুর- লুঠপাট  

ঝিনাইদহে ইউপি নির্বাচনে গত ৭ ই মে দোগাছি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অত্র ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসন থেকে মোছাঃ জাহানারা খাতুন নামে এক জন প্রার্থী প্রতিদন্ধিতা করে পরাজিত হয়। পরের দিন নৌকা প্রতীকের বিজয় মিছিল থাকা বেলা ৯ ঘটিকার দিকে গোয়াল পাড়া গ্রামের সামছুল, হারুন, নুর মোহাম্মদ, ওয়াসিম, দাউদ, ইউসুফ এর নেতৃত্বে প্রায় ৫০ জনের একটি দল জাহানারা খাতুনের বাড়িতে হামলা চালিয়ে তার ছেলে শিমুল কে বাড়ীর পাশে ফেলে মারধর শুরু করে।

এই সময়ে জাহানারা ছেলে কে ঠেকাতে গেল ছেলের সাথে তাকে বেধড়ক মারপিট করে ভীষণ ভাবে আহত করে। তারা শিমুল ও জাহানারা খাতুনের হাত ভেঙ্গে দেয়। এই অবস্থায় বাড়ীর অন্য মেয়েরা জীবন ভয়ে দৌড়ে পালিয়ে যায়। তারা জাহানারা খাতুনের অন্তসত্ত্বা গৃহবধূ পলি খাতুন কেউ মারার জন্য উদ্রত হয় কিন্তু তিনি কোন রকমে দৌড়ে প্রান নিয়ে বেঁচে যায়। তাহার সাথে আরেক গৃহবধূ শারমিন ও স্কুল পড়ুয়া মেয়ে দৌড়ে পালিয়ে যায়।

হামলাকারীরা এই সময়ে তাদের বাড়িতে ব্যাপক ভাংচুর চালিয়ে একটি টিভিএস মোটর সাইকেল জানালা-দরজা, রঙ্গিন টেলিভিশন ও পানির মোটর ভাংচুর করে। এই ভাংচুরের সময় ড্রেসিং টেবিলের ড্রয়ারে থাকা প্রায় ১ লক্ষ ৫০ হাজার নগদ টাকা, ১০ আনা ওজলের স্বর্ণের চেইন, ৮ আনা ওজনের স্বর্ণের কানের এক জোড়া দুল, ৮ আনার দুইটি স্বর্ণের আংটি, স্বর্ণের ১ ভরি ওজনের ২ টা রুলি নিয়ে যায়। এছাড়া ঘরে থাকা ৪০ হাজার টাকার ওয়ালটন ফ্রিজ ও ১০ মন ধান নিয়ে যায়।

এই সময় গ্রামের লোকজন জাহানারা ও শিমুল কে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেছে। এই ঘটনা কে কেন্দ্র করে ঝিনাইদহ সদর থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১১ মে ২০১৬

Related posts