September 26, 2018

ঝিনাইদহের মশিউর এবার বিএনপির উপদেষ্টা পরিষদের সদস্য!

জাহিদুর রহমান
ঝিনাইদহ থেকেঃ
বিএনপির সদ্য ঘোষিত জাতীয় নির্বাহী কমিটিতে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নতুন উপদেষ্টা পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন ঝিনাইদহের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মো. মসিউর রহমান।

শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মলনে নাম ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

হরিণাকুন্ডু উপজেলার কন্যাদহ গ্রামের মরহুম মনিরুদ্দীন বিশ্বাসের ছেলে মসিউর রহমানের জন্ম ১৯৫৪ সালের ৩০ জানুয়ারি। ১৯৭০ সালে তৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের মাধ্যমে তার প্রত্যক্ষ রাজনৈতিক জীবনের শুরু।

আধুনিক ঝিনাইদহের রুপকার মসিউর রহমান একাত্তরে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন। ৮ নম্বর সেক্টরের বিভিন্ন এলাকায় সম্মুখযুদ্ধে তিনি নেতৃত্ব দিয়েছেন।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিএনপি গঠন করলে তিনি যোগ দেন। ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-২ (সদর ও হরিণাকুন্ডু) আসন থেকে বিএনপির টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন। মসিউর রহমান জাতীয় সংসদের হুইপও ছিলেন। তিনি সংসদ সদস্য থাকাকালে এলাকায় স্বাস্থ্য, শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হয়।

দক্ষিণ-পশ্চিমা লের জননন্দিত এই নেতা বিএনপির গত কমিটিতে খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদকদের দায়িত্ব পালন করেন। মসিউর রহমান দীর্ঘদিন অত্যন্ত সফলভাবে ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করছেন।

এদিকে, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা নির্বাচিত হওয়ার খবর ছড়িয়ে পড়লে ঝিনাইদহের গ্রামে গ্রামে মিষ্টি বিতরণ করেছেন দলের নেতাকর্মীরা। তাঁরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে অভিনন্দন জানান। একই সাথে তাঁদের সুস্থতা কামনা করেন।

মসিউর রহমানের সহধর্মিনী মাহবুবা রহমানও বিএনপির রাজনীতির সাথে জড়িত। তিনি দুই ছেলে ও এক কন্যা সন্তানের জনক। বড় ছেলে ডা. বাবু রহমান ও ছোট ছেলে শোয়াইব রহমান বাপ্পি রাজনীতির মাঠে রয়েছেন সক্রিয়ভাবে। তাঁর মেয়ের নাম শামীমা রহমান।

মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ফ্রান্স, সৌদি আরব, তুরস্ক, সিরিয়া, দক্ষিণ আফ্রিকা, ভারত, সোয়াজিল্যান্ড, আরব আমিরাত, থাইল্যান্ড, সিঙ্গাপুর, হংকং, চীন, উত্তর কোরিয়াসহ বিশ্বভ্রমণে তার ব্যাপক অভিজ্ঞতা রয়েছে। রাজনৈতিক প্রতিহিংসায় মসিউর রহমানকে একাধিক হত্যার চেষ্টা করা হয়েছে। মিথ্যা মামলায় জীবনে বহুবার জেলও খেটেছেন।

আরও খবর…………।

জরিমানা মাছ বিলিয়ে দেয়া হলো এতিমদের!

জাটকা ইলিশ বিক্রি নিষিদ্ধ হলেও ঝিনাইদহের বিভিন্ন হাট-বাজারে তা অবাধে বিক্রি হচ্ছে। রোববার ভোরে কালীগঞ্জ উপজেলা মৎস বিভাগের সহযোগিতায় পুলিশ ৫০ হাজার টাকা মূল্যের আড়াই মণ জাটকা ইলিশ উদ্ধার করে শহরের কাশিপুর রেলগেট থেকে। পরে মোবাইল কোর্ট বসিয়ে মাছ ব্যবসায়ী মনিরুল ইসলাম (৩৮) কে ২ হাজার টাকা জরিমানা করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লা। আর জাটকা ইলিশ মাছ গুলি এতিমখানার এতিমদের মধ্যে বিলিয়ে দেওয়ার নির্দেশ দেয় ।

কালীগঞ্জ থানার এএসআই আব্দুল গাফ্ফার জানান, মৎস বিভাগ থেকে গোপন খবর পেয়ে ভোরে তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে রেলগেট কাশিপুর থেকে বড় ২ টি কার্টুনে ভর্তি প্রায় আড়াই মণ জাটকা ইলিশ আটক করেন। যার আনুুমানিক মূল্য ৫০ হাজার টাকা। এ সময় কালীগঞ্জ উপজেলার বারইপাড়া গ্রামের নিয়ামত আলী বিশ্বাসের ছেলে মাছ ব্যবসায়ী মনিরুল ইসলাম কে আটক করা হয়। পরে মোবাইল কোর্ট আটক মনিরুলকে ২ হাজার টাকা জরিমান করে এবং মাছ গুলি এতিন খানার এতিমদের মধ্যে বিলিয়ে দেবার নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট।

মোবাইল কোর্টের বিচারক ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মানোয়ার হোসেন মোল্লা জানান, মৎস রক্ষা ও সংরক্ষণ আইনের ১৯৫০ ধারার ক্ষমতাবলে এক মাছ ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া উদ্ধার হওয়া জাটকা ইলিশ আড়পাড়া এতিমখানা, ব্রীকফিল্ড এতিমখানাসহ বিভিন্ন এতিম ও দুঃস্থদের মধ্যে বিরতণ করা হয়েছে।

ঝিনাইদহের ১১ নেতা এবার বিএনপির কেন্দ্রীয় কমিটিতে!

বিএনপির সদ্য ঘোষিত কেন্দ্রীয় কমিটিতে ঝিনাইদহ জেলার ১১ নেতা স্থান পেয়েছেন। শনিবার ঢাকার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কমিটি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই পাওয়া ঝিনাইদহের নেতাদের মধ্যে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মসিউর রহমান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে।

শৈলকুপার জয়ন্ত কুমার কুন্ডু সহ-সাংগঠনিক সম্পাদক, অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদকে মানবাধিকার বিষয়ক সম্পাদক, জনপ্রিয় কন্ঠশিল্পী মনির খান সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এবং আমিরুজ্জামান খান শিমুল সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হয়েছেন।

ঝিনাইদহ-৪ আসনের সাবেক সংসদ সদস্য শহীদুজ্জামান বেল্টু, ঝিনাইদহ-১ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওহাব, সাহানা রহমান রানী, মীর রবিউল ইসলাম লাভলু, আবু সাইদ এবং ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য করা হয়েছে।

মনির খান এর আগে কেন্দ্রীয় কমিটিতে না থাকলেও দলটির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। আমিরুজ্জামান খান শিমুল ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক ছিলেন।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts