November 21, 2018

ঝিনাইদহের জঙ্গি আস্তানায় মিলল ডিনামাইট স্টিক

fখুলনা;:ঝিনাইদহ সদরের চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে অভিযানে সুইসাইড ভেস্ট ও বোমা উদ্ধারের পর ১৪টি ডিনামাইট স্টিক ও বোমা তৈরির সার্কিট বোর্ড পাওয়া গেছে।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, নিরাপত্তার স্বার্থে ওই গ্রামের দুই বাড়ির আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ঝিনাইদহ র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ জানান, জঙ্গিদের অবস্থানের তথ্য পেয়ে মঙ্গলবার সকাল ৭টার দিকে বাড়ি দুটি ঘিরে ফেলেন তারা। পরে বাড়ির আশপাশে তল্লাশির সময় বিভিন্ন জায়গা থেকে বিস্ফোরকগুলো পাওয়া যায়।

র‌্যাব-৬ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম জানান, সাম্প্রতিক সময়ে ঝিনাইদহে কয়েকটি জঙ্গি আস্তানার সন্ধান মেলায় র‌্যাবের গোয়েন্দারা নজর রাখছিলেন।

এর মধ্যে র‌্যাবের টহল দল সোমবার রাতে ওই গ্রামের  মো. সেলিম (৪৫) ও প্রান্তকে (২০) আটক করে। পরে সেলিম ও প্রান্তকে জিজ্ঞাসাবাদ করে তাদের দেয়া তথ্যের ভিত্তিতেই সকালে অভিযান শুরু হয়।

মেজর মনির জানান, তল্লাশির এক পর্যায়ে দুপুরে একটি বাড়ির পাশ থেকে ১৪টি ডিনামাইট স্টিক ও বোমা তৈরির ২০টি সার্কিট বোর্ড উদ্ধার করেন তারা।

ঝিনাইদহে গত এক মাসে এ নিয়ে পাঁচটি জঙ্গি আস্তানার খোঁজ পেল আইন-শৃঙ্খলা বাহিনী।

Related posts