November 16, 2018

ঝালকাঠিতে বইতে শুরু করেছে ইউপি নির্বাচনের হাওয়া!

959

রমজানুল মোরশে্‌ঝালকাঠি প্রতিনিধিঃ  পৌর নির্বাচনের রেশ কাটতে না কাটতে ইউপি নির্বাচনের হাওয়া লেগেছে দক্ষিনের জনপদ ঝালকাঠিতে। জেলার সদর উপজেলার ১০ ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা মাঠ চষে বেরাচ্ছেন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত। তবে এই প্রথমবারের মত দলীয় প্রতিকে চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ভোটার ও প্রার্থীদের মাঝে অন্য রকমের অনুভূতি লক্ষ করা গেছে। ইউনিয়নবাসী শুভেচ্ছা জানাতে দলীয় নেতাদের ছবি সম্বলিত নানা রকমের ব্যানার ফেস্টুন সাটিয়েছেন অনেকে। দলীয় মনোনয়ন পেতে শুরু করেছেন লবিং তদবির। চায়ের কাপ থেকে শুরু করে পারা মহল্লায় চলছে নির্বাচনী আলাপ আলোচনা। হিসাব নিকাশ করছে বর্তামন চেয়ারম্যানের কর্মকান্ডের। তাদের পাঁচ বছরের কর্মকান্ডের জবাব ভোটাররা ব্যালটের মাধ্য দিবেন।

পুরানদের চেয়ে নতুনদের ব্যাস্ততা বেশি লক্ষ করা গেছে নির্বাচনী প্রচারনায়। সদর উপজেলার অনেক ইউনিয়নের পরিবর্তন চায় সাধারণ ভোটররা। তাদের সাথে আলাপ করে জানাগেছে, বিগত দিনে ভোটের সময় আমাদের কদর ছিল অনেক যখন ভোট শেষ হয়েগেছে তখন আমাদের প্রয়োজনীয়তা ফুরিয়ে গেছে। এমনকি একটি জন্ম সদন আনতেও চেয়ারম্যানদের পিছনে ঘুরঘুর করতে হয়েছে দিনের পর দিন। ঝালকাঠি শহর সংলগ্ন বাসন্ডা ইউনিয়ন। তেমন কোন উন্নয়নের ছোয়া লাগেনি এখানে। তাই নির্বচনের দিন ঘোনিয়ে আসায় এখানকার সাধারণ ভোটাররাও আশায় বুক বেঁধেছেন। তাদের আশা এবারের নির্বাচনে ভাগ্যের পরিবর্তন হবে তাদের। তাইতো আগামী দিনের তাদের পছন্দে জনপ্রতিনিধিকে অব্যর্থনা জানাতে কাক ডাকা ভোরের হাজির হয়েছেন ল ঘাটে।

কৃষক মজুর থেকে শুরু করে বিভিন্ন শ্রেনীর প্রায় পাচ শতাধিক বাসন্ডা ইউনিয়বাসী ফুলেল শুভেচ্ছা জানায় ঝালকাঠি সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাসন্ডা ইউনিয়নের সম্ভাব্য ইউপি চেয়ারম্যন প্রার্থী শেখ সাবের হোসেনকে। প্রিয় নেতাকে কাছে পেয়ে আনন্দে আপ্লুত হয়ে পরে অনেকে। তাদের তাবি একটায় চায় পরিবর্তন। সাধারণ জনগনের কাতারে নেমে এসে তাদের সাথে পায়ে হেটে প্রাণের সংগঠন সদর উপজেলা আওয়ামী লীগের কর্যালয়ে উপস্থিত হন শেখ সাবের হোসেন । সেখানে দলীয় নেতা-কর্মীদের সাথে সংগঠনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য ঝালকাঠি জেলা আওয়ামী লীগের কাউন্সল সফল করার জন্য দলীয় কর্মীদের নির্দেশনা দেন।

এসময় অন্যানের মধ্যে ঝালকাঠি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলার প্রাক্তন ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। শুধু বাসন্ডা নয় এভাবে সদর উপজেলার পোনাবালিয়া, গাভারামচন্দ্রপুর, বিনয়কাঠিসহ বেশ কয়েকটি ইউনিয়নেই পরিবর্তন চায় স্থানীয় ভোটাররা।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts