November 14, 2018

জয়ে ফিরল রাইজিং পুনে

স্পোর্টস ডেস্কঃ  জয়ে ফিরল রাইজিং পুনে সুপারজায়ান্টস। বৃহস্পতিবার তারা ৭ উইকেটে হারিয়েছে দিল্লি ডেয়ার ডেভিলসকে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে ৯ ম্যাচের এটি তাদের তৃতীয় জয়।

প্রথমে ব্যাট করে এদিন ৭ উইকেটে ১৬২ রান করে দিল্লি ডেয়ার ডেভিলস। জবাবে ৩ উইকেট হারিয়েই ১৬৬ রান তুলে ফেলে মহেন্দ্র সিং ধোনির দল। ফলে ৭ উইকেটের জয় নিয়েই মাঠ ছাড়ে পুনে।

১৬৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে রাইজিং পুনে সুপারজায়ান্টস। ব্যক্তিগত ৩০ রান করে উসমান খাজা সাজঘরে ফিরে গেলেও দেখে-শুনে ব্যাট চালিয়ে যান আজিঙ্কা রাহানে। এরপর সৌরভ থিওয়ারি (২১) এবং অধিনায়ক ধোনি (২৭) বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। তবে একপাশ আগলে রাখেন টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে থাকা রাহানে।

শেষ পর্যন্ত ৪৮ বলে ৬৩ রান করে অপরাজিত থেকে দলের জয় নিয়েই মাঠ ছাড়েন রাহানে। আর মাত্র ৫ বলে ১৪* রান করে শেষ মুহুর্তে মিনি ঝড় তুলে জয়ের কঠিন হিসেবটা খুব সহজ করে দেন থিসারা পেরেরা।

দিল্লি ডেয়ার ডেভিলসের দুটি উইকেট লাভ করেন ইমরান তাহির। ৪ ওভার বল করে বিনিময়ে ২৬ রান দেন তিনি। এছাড়া বাকী উইকেটটা দখল করেন অমিত মিশ্রা।

এর আগে দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে দিল্লি ডেয়ার ডেভিলস। কিন্তু প্রতিপক্ষের বোলিং তোপে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে জেপি ডুমিনির দল। পুনের বিপক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন অধিনায়ক ডুমিনি। এছাড়া করুণ নাইর ৩২, সাম বিলিংস ২৪ এবং কার্লোস ব্র্যাথওয়েট করেন ২০ রান করে।

রাইজিং পুনে সুপারজায়ান্টসের রজত ভাটিয়া এবং স্কট বোলান্ড ২টি করে উইকেট লাভ করেন। তবে ম্যাচ সেরার পুরস্কার জিতেন পুনের হাফ-সেঞ্চুরিয়ান রাহানে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/৬ মে ২০১৬

Related posts