November 16, 2018

জ্বলে উঠেও জয়ের নায়ক হতে পারলো না সাকিব

স্পোর্টস ডেস্কঃ  ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে এসে দারুণভাবে জ্বলে উঠলেন সাকিব। রোববার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গুজরাট লায়নসের বিপক্ষে দুর্দান্ত এক ইনিংস উপহার দেন তিনি। কিন্তু দুর্ভাগ্য সাকিবের দল কলকাতা নাইট রাইডার্সের। সাকিবের ফেরার ম্যাচে গুজরাট লায়নসের কাছে ৫ উইকেটে হেরে মাঠ ছেড়েছে তারা।

রোববার কলকাতার ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে গুজরাটের বিপক্ষে মাত্র ২৪ রানে চার উইকেট হারিয়ে যখন ধুঁকছিল কলকাতা তখন ব্যাট হাতে দলের হাল ধরেন সাকিব। সেখান থেকে ইউসুফ পাঠানের সঙ্গে গড়েন ১৩৪ রানের রেকর্ড জুটি।

দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে ৪১ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন সাকিব। এদিন অবশ্য শুরুটা ধীরেই করেছিলেন সাকিব। প্রথম ৩২ রান করেছেন ৩৫ বলে খেলে। পরবর্তী ৩৪ রান করতে খরচ করেছেন মাত্র ১৪ বল। আর ইনিংস শেষে অপরাজিত থাকেন ৬৬ রানে। ৪৯ বলে চারটি চার ও চার ছয়ে ৬৬ রানের এই ইনিংস খেলেন তিনি।

এদিকে বিগত বছরের ন্যায় এবারও সাকিবকে নিজেদের দলে রেখেছে কলকাতা নাইট রাইডার্স। তবে প্রথম দুই ম্যাচে উপেক্ষিত থাকলেও তৃতীয় ম্যাচে দলের মূল একাদশে ফেরেন তিনি। এরপর টানা চার ম্যাচ খেলে ফের একাদশ থেকে ছিটকে পড়েন।

দুই ম্যাচ বিরতির পর কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে দলে ফেরেন সাকিব। তবে সেই ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি সাকিব। বল হাতে উইকেটেরও দেখা পাননি। গুজরাটের বিপক্ষে রানে ফিরেছেন এই অলরাউন্ডার।

এর আগে পাঁচ ম্যাচ খেলে দুইটি উইকেট পান সাকিব। তবে ব্যাট হাতে রান করেছেন মাত্র ২০ রান।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/৯ মে ২০১৬

Related posts