November 18, 2018

জেলা আওয়ামী লীগের শোক সভায় পিস্তল ও গুলি সহ আটক ১

চাঁদপুর প্রতিনিধি: জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামীলীগ আয়োজিত শোক সভায় প্রবেশের সময় পিস্তল ও গুলিসহ আবুল কালাম আজাদ নামের এক ব্যাক্তিকে আটক করেছে গোয়েন্দা সয়স্থা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শোক সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি এমপি। ১৮ আগস্ট জেলা আওয়ামী লীগ আয়োজিত ওই শোক সভা অনুষ্ঠানটি ছিল জেলা শিল্পকলা একাডেমীতে বিকাল ৪টায় ।

সভাও শুরু হয় মে তখন প্রধান অতিথি সহ সকল অতিথিগণ আসন গ্রহণ করেন। অনুষ্ঠানকে ঘিরে পুলিশের পক্ষ থেকে শিল্পকলার গেইটের অভ্যন্তরে মেটাল ডিটেকটর গেইট স্থাপন করা হয়। এ সময় আওয়ামী লীগ নেতা কর্মীদের সাথে শহরের মহিলা কলেজ সড়কের বৈশাখী ভিলার মালিক মরহুম খোরশেদ আলম মজুমদারের ছেলে আবুল কালাম আজাদ (৪৮) মেটাল ডিটেকটর গেইটে প্রবেশ করলে মেশিনটিতে সিগন্যাল দিতে শুরু করে।

এ সময় ডিএসবি’র কর্মকর্তারা আবুল কালাম আজাদের শরীর তল্লাশি করে তার কাছ থেকে ইল্যাংন্ডের তৈরি এনপিবি ৩২ বোরের একটি রিভলবার ও ২০ রাউন্ড গুলি উদ্ধার করে। ডিএসডি কর্মকর্তারা আবুল কালাম আজাদকে আটক করে চাঁদপুর মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করেছে। তবে পিস্তলটির লাইসেন্স আছে বলে আটক কৃত আবুল কালাম আজাদের পরিচিতরা জানান। লাইসেন্স থাকলেও একটি জন সমাবেসে এ ভাবে পিস্তল নিয়ে আসা কতটুক যুক্তিসংগত তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

Related posts