April 21, 2019

জেনে নিন, বলিউড কাঁপানো অভিনেত্রীদের কার জন্ম কোথায়?

জেনে নিন, বলিউড কাঁপানো অভিনেত্রীদের কার জন্ম কোথায়?

বিনোদন ডেস্ক : দেশ বিদেশের নানা প্রান্ত থেকে উড়ে এসে জুড়ে বসেছেন বলিউডে। এখন তাদের অনেকেই বিখ্যাত হয়েছেন এমন অভিনেত্রীদের সংখ্যা কোনো অংশেই কম নয়। এদের মধ্যে কেউ কেউ রয়েছেন যাদের বিদেশি নাগরিকত্ব ছাড়াও ভারতের নাগরিকত্বও রয়েছে। আবার কেউ কেউ শুধুমাত্রই বিদেশি নাগরিক। তা সত্ত্বেও বলিউড সিনেমার মাধ্যমে সারা ভারতের ভালোবাসায় ভেসে গেছেন তারা।

আগেকার দিনে বলিউডে দেশি নায়িকাদেরই ভিড় ছিল সবচেয়ে বেশি। হাতে গোনা কয়েকজন বিদেশিনী বলিউডে অভিষেক ঘটালেও সেভাবে সফল হননি। তবে এখন যুগ বদলেছে। বিশ্বায়নের যুগে দেশি-বিদেশি মিলেমিশে এক হয়ে গিয়েছে। তাদেরই কয়েক জনের একটি তালিকা এখানে প্রকাশ করা হলো। দেখে নিন, কোন বলিউড অভিনেত্রী কোন দেশে জন্মগ্রহণ করেছেন :

ক্যাটরিনা কাইফ : ক্যাটরিনা কাইফ ১৬ই জুলাই, ১৯৮৪ সালে লন্ডনে জন্মগ্রহণ করেন। তিনি ভারতীয় বংশোদ্ভূত, ব্রিটিশ চলচ্চিত্র অভিনেত্রী ও সাবেক মডেল। তার প্রকৃত নাম ক্যাটরিনা টার্কুট।

দীপিকা পাড়ুকোন : সকলের পছন্দের ও বলিউডের সেরা অভিনেত্রী দীপিকা পাড়ুকোন জন্ম ৫ জানুয়ারি ১৯৮৬ সালে ডেনমার্কের কোপেনহেগেনে জন্মগ্রহণ করেন। একজন ভারতীয় অভিনেত্রী ও মডেল।

আলিয়া ভাট : বলিউডের নতুন মুখ আলিয়া ভাট ১৫ মার্চ ১৯৯৩ সালে লন্ডনে জন্মগ্রহণ করেন। একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী।

সানি লিওন : সকলেই জানেন পাঞ্জাবি পরিবারের মেয়ে সানি লিওন ১৩ মে, ১৯৮১ সালে কানাডায় জন্মগ্রহণ করেন। একজন ভারতীয় বংশোদ্ভূত কানাডীয় এবং আমেরিকান নারী-ব্যবসায়ী, মডেল বর্তমানে বলিউড অভিনেত্রী।

জ্যাকুলিন ফার্নান্দেজ : ‘মিস শ্রীলঙ্কা’ জ্যাকুলিন ২ জুন ১৯৮৫ সালে শ্রীলঙ্কায় জন্মগ্রহণ করেন। তিনি শ্রীলঙ্কান বংশোদ্ভূত বলিউড অভিনেত্রী।

নার্গিস ফাকরি : বলিউড কাঁপানো নার্গিস ফাকরি ২০ অক্টোবর ১৯৭৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করেন। একজন আমেরিকান মডেল ও অভিনেত্রী।

এলি আব্রাম : ভারতীয় সিনেমায় অভিনয় করা গ্রিসের এই অভিনেত্রী আসলে সুইডেনের বাসিন্দা।

Related posts