November 20, 2018

জীবননগর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গাঃ  চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার মেদেনিপুর-নতুনপাড়া সীমান্তে বিএসএফের গুলিতে শিহাব উদ্দিন সজল (২২) নামে এক বাংলাদেশি নিহত হয়েছে। সে উপজেলার গোয়ালপাড়া গ্রামের মাহাবুল হালসানার ছেলে। শনিবার সকাল ১০টার দিকে সীমান্তের ৬৬ নম্বর আন্তর্জাতিক মেইন পিলারের কাছে তাকে গুলি করে হত্যা করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনির সদস্যরা।

এলাকাবাসী জানায়, আম ব্যবসায়ী শিহাবের সীমান্তের কাছাকাছি একটি আম বাগান আছে। শনিবার  সকাল ১০টার দিকে শিহাব বাগানে পাড়তে যায়। এ সময় ভারতের বিএসএফ ১১৩ ব্যাটালিয়নের ধনচা ক্যাম্প সদস্যরা তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। এতে শিহাব পেটে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। এসময় বাগানে আম পাড়া অন্য লোকজন (শ্রমিক/লেবার) তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বেলা ১১টায় জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র কর্তব্যরত ডা. শাহীনা আফরিন তাকে (শিহাবকে) মৃত ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা ৬ বিজিবির পরিচালক মোহাম্মদ আমির মজিদ নতুনপাড়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি শিহাব উদ্দিন সজলের মৃত্যুর কথা স্বীকার করে বলেন, তাৎক্ষণিকভাবে এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বিএসএফকে পত্র পাঠানো হয়েছে। তিনি আরজ জানান, নিহত বাংলাদেশির লাশ আমাদের হেফাজতে আছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১৪ মে ২০১৬

Related posts